জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীতে বিএনপির ১০ দিনের কর্মসূচি

জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীতে বিএনপির ১০ দিনের কর্মসূচি

ঢাকা, ১৭ মে (জাস্ট নিউজ) : দলের প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দশ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।
বৃহস্পতিবার সকালে দলের এক যৌথসভা শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন। আগামী ২৫ মে থেকে ৫ জুন পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে।

কর্মসূচির মধ্যে ২৯ মে সকাল ১১টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে আলোচনা সভা, ৩০ মে সকাল ১০ টায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ অর্পণ ও মিলাদ মাহফিল, আলোকচিত্র প্রদর্শনী ও বই মেলা প্রভৃতি।

৩০ মে বিএনপি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত করবে এবং নেতা-কর্মীরা কালো ব্যাজ বুকে ধারণ করবে। একইদিনে ঢাকা মহানগরের প্রতিটি থানায় দুঃস্থদের মধ্যে কাপড় ও ইফতার সামগ্রি বিতরণ করা হবে।

ছাত্রদলের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের জিয়াউর রহমানের ওপর আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। বিভাগীয় শহরগুলোতে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে বইমেলা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ১৯৮১ সালে ৩০ মে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর একদল সদস্যদের অভ্যুত্থানে রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিহত হন। সেই থেকে বিএনপি এই দিনকে শাহাদাৎ দিবস হিসেবে পালন করে আসছে। দিবসটি উপলক্ষে কেন্দ্রীয়ভাবে বিএনপি পোষ্টার প্রকাশ করবে। পত্র-পত্রিকা ও অনলাইন পত্রিকায় প্রকাশ করবে বিশেষ ক্রোড়পত্র।

(জাস্ট নিউজ/এমআই/১৪৩০ঘ.)