ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের ধীরগতি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের ধীরগতি

ঢাকা, ১৮ মে (জাস্ট নিউজ) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া অংশের মেঘনা সেতু থেকে গোমতী সেতু পর্যন্ত ১৩ কিলোমিটার এলাকাজুড়ে যানবাহন ধীরগতিতে চলছে।

ঢাকাগামী পণ্যবাহী অতিরিক্ত যান মেঘনা ও মেঘনা গোমতী সেতু দু’লেন হওয়ায় এবং সড়কগুলোর চার লেন হওয়ায় এই যানজট বা যান বাহনের ধীরগতির মূল কারণ বলে পুলিশ ও সংশ্লিষ্ট চালকরা জানান। শুক্রবার প্রথম রোজার দিনে এই ধীরগতির কারণে যাত্রীরা দুর্ভোগ পোহাচ্ছে।

ভবেরচর হাইওয়ে পুলিশফাঁড়ির ইনচার্জ মো. আলমগীর হোসেন বলেন, অন্যান্য দিনের চেয়ে প্রথম রোজার দিনে পরিস্থিতি ভাল। রোজার কারণে চট্টগ্রাম থেকে কাভার্ড ভ্যান ও ট্রাকে করে সমানে ডাল, তেল, ছোলসহ নানা ধরণের পণ্যবাহী যান ঢাকায় প্রবেশ করছে। এছাড়া ফেনিতে আটকে থাকা যানগুলোও আসতে শুরু করেছে।

তিনি আরো জানান, গজারিয়া অংশে দু’প্রান্তের দুটি সেতু দু’লেন এবং মহাসড়কটি চার লেন হওয়ার কারণে যানবাহন এসে সেতু পার হওয়ার জন্য বিলম্ব করতে হয়। আর এতেই বেশ কিছু দিন ধরে এই ধরিগতি বা যানজট লেগে আছে। তবে এই মেঘনা গোমতী ও মেঘনা সেতুর পাশেই আরও দু’লেন করে নতুন সেতু তৈরির কাজ এগিয়ে চলেছে। এই সেতু নির্মাণ সম্পন্ন হলে এই সমস্যার স্থায়ী সমাধান সম্ভব হবে বলে তিনি জানান।

(জাস্ট নিউজ/একে/১৮২০ঘ.)