ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ঢাকা, ১ জুন (জাস্ট নিউজ) : পবিত্র ঈদুল ফিতরে বাড়ি যেতে রেলপথের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। শুক্রবার সকাল থেকে ১০ জুনের টিকিট দেয়া হচ্ছে।

এ ছাড়া শনিবার ১১ জুনের, রবিবার ১২, সোমবার ১৩, মঙ্গলবার ১৪ এবং বুধবার ১৫ জুনের অগ্রিম টিকিট দেয়া হবে।

আর ঈদ উদযাপন শেষে কর্মস্থলে ফিরতি যাত্রীদের ১০ জুন দেয়া হবে ১৯ জুনের, ১১ জুন দেওয়া হবে ২০ জুনের, ১২ জুন দেয়া হবে ২১ জুনের, ১৩ জুন দেয়া হবে ২২ জুনের, ১৪ জুন দেয়া হবে ২৩ জুনের এবং ১৫ জুন দেওয়া হবে ২৪ জুনের ফিরতি টিকিট।

অগ্রিম টিকিট নেয়ার জন্য রাজধানীর কমলাপুর রেলস্টেশনে যাত্রীদের প্রচণ্ড ভিড় তৈরি হয়েছে।

সকাল ৮টা থেকে টিকিট প্রদান শুরু হলেও ১২-১৫ ঘণ্টা আগেই লাইনে দাঁড়িয়েছেন শত শত যাত্রী।

অপেক্ষমাণ মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, অগ্রিম টিকিট পেতে তাদের অনেকেই বৃহস্পতিবার সন্ধ্যার আগেই স্টেশনে হাজির হয়েছেন। ফলে লাইনে দাঁড়িয়েই ইফতার ও সেহরি সেরেছেন তারা।

এদিকে সুশৃঙ্খলভাবে অগ্রিম টিকিট দিতে স্টেশনে দায়িত্ব পালন করছে রেলপুলিশ। এ ছাড়া র‌্যাবের একটি অস্থায়ী ক্যাম্প তৈরি করা হয়েছে।

কমলাপুর রেলস্টেশনের কর্মকর্তারা বলছেন, আমরা ঈদ উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রির সব প্রস্তুতি সম্পন্ন করেছি। প্রায় ২৪টি কাউন্টার থেকে একযোগে টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিট কালোবাজারি রোধে পুরো স্টেশনের সঙ্গে কাউন্টারের ভেতর ও বাইরে পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপনা করা হয়েছে।

এর আগে রেলমন্ত্রী মুজিবুল হক এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, এবার ঈদে মোট সাত জোড়া বিশেষ ট্রেন থাকছে। ঈদের আগে পাঁচ দিন ও পরে সাত দিন বিশেষ ট্রেন চলাচল করবে। রেলে এই ১২ দিন কোনো বন্ধ থাকবে না। এই দিনগুলোতে সারা দেশের সব রুটেই ট্রেন চলাচল করবে।

তিনি আরও জানান, ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে যে ৩১টি আন্তঃনগর ট্রেন চলাচল করবে, সেসবের টিকিট সংখ্যা হবে ২২ হাজার। রেলপথের একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

(জাস্ট নিউজ/জেআর/১০৩০ঘ.)