৭১ কোটি টাকা আত্মসাৎ

পিকে হালদারসহ ১৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

পিকে হালদারসহ ১৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

অস্তিত্বহীন প্রতিষ্ঠানের নামে ঋণ নিয়ে বিপুল অর্থ আত্মসাতের মামলায় ব্যাংক ও আর্থিক খাতে আলোচিত প্রশান্ত কুমার (পিকে) হালদারসহ ১৯ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত। পাশাপাশি তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার ঢাকার মহানগর দায়রা জজ ও সিনিয়র বিশেষ জজ আদালতের বিচারক আস-সামছ জগলুল হোসেন অভিযোগ আমলে নেন।

বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ পিপি মাহমুদ হোসেন জাহাঙ্গীর। 

মামলায় অন্য আসামিরা হলেন অমিতাভ অধিকারী, প্রিতিশ কুমার হালদার, উজ্জল কুমার নন্দি, পূর্ণিমা রানী হালদার, রাজিব সোম, রতন কুমার বিশ্বাস, ওমর শরীফ, নূরুল আলম, নাসিম আনোয়ার, নূরুজ্জামান, এমএ হাশেম, মোহাম্মদ আবুল হাশেম, জহিরুল আলম, আনোয়ারুল কবির, নওশেরুল ইসলাম, বাসুদেব ব্যানার্জি, রাশেদুল হক, সৈয়দ আবেদ হাসান, নাহিদা রুনাই, আল মামুন সোহাগ, রাফসান রিয়াদ চৌধুরী ও রফিকুল ইসলাম খান। ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাশেদুল হক, ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ আবেদ হাসান ও ব্যবস্থাপক রাফসান রিয়াদ চৌধুরী কারাগারে আছেন। তাদের আদালতে হাজির করা হয়। এই মামলায় পিকে হালদারসহ ১৯ জন পলাতক রয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার ও অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে অস্তিত্বহীন প্রতিষ্ঠান অ্যানন কেমিক্যাল লিমিটেডের নামে ৭০ কোটি ৮২ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করেন।