ঈদযাত্রায় আজও ঘরমুখো মানুষ, বিভিন্ন সড়কে উপচেপড়া ভিড়

ঈদযাত্রায় আজও ঘরমুখো মানুষ, বিভিন্ন সড়কে উপচেপড়া ভিড়

ঈদযাত্রায় আজও রাজধানী ছাড়ছে বিভিন্ন রুটের মানুষ। নাড়ির টান আর প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে শেষ সময়ে রাজধানী ছাড়ছেন অসংখ্য মানুষ। ফলে শনিবার (১৫ জুন) সকাল থেকে বিভিন্ন সড়কে দেখা গেছে উপচেপড়া ভিড়।

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে ও গাজীপুরের চন্দ্রায় রয়েছে যানবাহনের দীর্ঘ সারি। ঢাকা থেকে উত্তরাঞ্চলের পথে যানবাহনের ধীর গতি দেখা গেছে। পরিবহন সংকটে ভোগান্তিতে যাত্রীরা। ট্রাক, পিকআপেও অনেকে ফিরছেন আপন নীড়ে।

মহাখালি বাস টার্মিনালে যাত্রীদের অভিযোগ বারতি ভাড়া নেয়ার। এদিকে কমলাপুর রেলস্টেশন থেকে সময় মতোই ছেড়ে যাচ্ছে ট্রেন। এখানে যাত্রী চাপ কিছুটা কম এবং শিডিউল বিপর্যয় নেই। যানজট নিরসনে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, যারা মূলত বেসরকারি চাকরি করেন তারাই আজ ঢাকা থেকে বাড়ি ফিরছেন। শনিবার বাধ্যতামূলক অফিসে হাজিরা দিতে হবে, তাই কোনরকম হাজিরা দিয়েই বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন অনেকে। আর সরকারি চাকরিজীবীদের অধিকাংশই শুক্র-শনিবার সরকারি ছুটি থাকায় আগেই নিজ নিজ গন্তব্যে পাড়ি জমিয়েছেন। আজ শিল্প কারখানা বন্ধ হওয়ায়, পরিস্থিতি আরও নাজুক হওয়ার শঙ্কা রয়েছে।