‘বন্দুকযুদ্ধ’ অব্যাহত, আজও নিহত ২

‘বন্দুকযুদ্ধ’ অব্যাহত, আজও নিহত ২

ঢাকা, ২ জুন (জাস্ট নিউজ) : কুমিল্লায় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ সাদ্দাম হোসেন (৩৬) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ সময় এক এএসপি ও থানার ওসিহ ৪ পুলিশ আহত হয়েছে বলে দাবি পুলিশের।

শুক্রবার দিবাগত রাত সোয়া ২টার দিকে জেলার সীমান্তবর্তী চৌদ্দগ্রাম উপজেলার উজিরপুর ইউনিয়নের কড়ইবন রাস্তার মাথায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে দাবি করেছে পুলিশ। নিহত ওই মাদক ব্যবসায়ী চৌদ্দগ্রামের ভাটবাড়ি গ্রামের আবুল হাসেমের ছেলে।

চৌদ্দগ্রাম থানার ওসি মো: আবুল ফয়সাল বলেছেন, চলমান মাদক বিরোধী অভিযান চলাকালে গোপন সূত্রে খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (চৌদ্দগ্রাম সার্কেল) মো: সাইফুল ইসলামের নেতৃত্বে তিনিসহ (ওসি) পুলিশের একটি দল মাদক উদ্ধার করতে শুক্রবার মধ্যরাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন চৌদ্দগ্রামের কড়ইবন রাস্তার মাথায় অবস্থার নেয়। এসময় উপজেলার শীর্ষ মাদক ব্যবসায়ী সাদ্দাম হোসেন ও তার সহযোগীরা ওই স্থান দিয়ে মাদক পাচারকালে পুলিশ তাদের আটকের চেষ্টা চালায়। এতে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের গুলি বিনিময়ে মাদক ব্যবসায়ী সাদ্দাম গুরুতর আহত হয়। উদ্ধারের পর কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। নিহত সাদ্দামের লাশ কুমেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

ওসি আরো বলেন, ঘটনাস্থল থেকে ২শ বোতল ফেন্সিডিল ও ৩ রাউন্ড কার্তুজ ভর্তি একটি পাইপগান উদ্ধার করা হয়েছে। নিহত সাদ্দামের বিরুদ্ধে চৌদ্দগ্রামসহ বিভিন্ন থানায় মাদক আইনে ১২টি মামলা রয়েছে।

কক্সবাজার: কক্সবাজারের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মধ্য বানিয়ারছড়ায় দুই সন্ত্রাসী বাহিনীর ‘বন্দুকযুদ্ধে’ শাহজাহান (২৬) নামে এক আসামি নিহত হয়েছেন। নিহত শাহজাহান একই এলাকার ফরিদুল আলমের ছেলে।

শুক্রবার দিবাগত রাত ২টায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত শাহজাহানের বিরুদ্ধে চকরিয়া থানায় ৭ মামলা রয়েছে।

চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, উপজেলার বরইতলী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মধ্য বানিয়ারছড়ায় দুই বাহিনীর বন্দুকযুদ্ধে শাহজাহান নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি দেশীয় এলজি, চার রাউন্ড কার্তুজ ও ৪০০ ইয়াবা উদ্ধার করা হয়।

শাহজাহানের বিরুদ্ধে চকরিয়া থানায় ধর্ষণ, হত্যা, অপহরণ, চাঁদাবাজি, সরকারি কর্মচারীকে মারধর, বন মামলা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুরের মামলা রয়েছে।

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

(জাস্ট নিউজ/এমআই/০৯৪০ঘ.)