ট্রেনের টিকিট কাটতে শেষ দিনেও কমলাপুরে ভিড়

ট্রেনের টিকিট কাটতে শেষ দিনেও কমলাপুরে ভিড়

ঢাকা, ৬ জুন (জাস্ট নিউজ) : ঈদের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনেও কমলাপুর রেলস্টেশনে হাজার হাজার মানুষ ভিড় জমিয়েছেন। অন্যান্য দিনের মতো বুধবার সকাল ৮টায় টিকেট বিক্রি শুরু হয়েছে। আজ বিক্রি করা হচ্ছে ১৫ জুনের জন্য টিকিট।

এদিকে, টিকিট পেতে মধ্যরাত থেকে রেলস্টেশনের কাউন্টারগুলোতে জড়ো হয়েছেন মানুষ। ভিড় এতটাই বেশি যে, অনেকটা হিমশিম খেতে হচ্ছে নিরাপত্তারক্ষায় নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।

জানা গেছে, কাঙ্ক্ষিত টিকেট পেতে মঙ্গলবার মধ্যরাত থেকেই লাইনে দাঁড়িয়েছেন অনেকে। ভোর হতে না হতেই লাইন দীর্ঘ হতে থাকে। সকাল ৬টার দিকে লাইনে মানুষের সংখ্যা হয়ে যায় প্রায় টিকিটের তুলনায় দ্বিগুণ। লাইন কমলাপুর স্টেশনের বাইরে চলে যায়।

এদিকে টিকিট কালোবাজারে যাতে বিক্রি না হয় এজন্য সতর্ক অবস্থায় আছে আইন-শৃংখলা বাহিনী। র‌্যাব-পুলিশের পাশাপাশি রয়েছে পর্যাপ্ত সংখ্যক আনসার সদস্যরা।

কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে অগ্রিম টিকিট বিক্রির শেষ দিন আজ। আর ফিরতি টিকিট বিক্রি হবে ১০ জুন থেকে ১৫ জুন পর্যন্ত।

ঈদে বাড়ি গমনেচ্ছু যাত্রীদের গত শুক্রবার দেওয়া হয় ১০ জুনের টিকিট। শনিবার দেওয়া হয় ১১ জুনের টিকিট। এরপর ৩ জুন দেওয়া হয় ১২ জুনের, ৪ জুন দেওয়া হয় ১৩ জুনের, ৫ জুন দেওয়া হয় ১৪ জুনের এবং ৬ জুন দেওয়া হচ্ছে ১৫ জুনের অগ্রিম ট্রেনের টিকিট।

অপরদিকে ঈদ উদযাপন শেষে কর্মস্থলে গমনেচ্ছু যাত্রীদের ১০ জুন দেওয়া হবে ১৯ জুনের টিকিচ, ১১ জুন দেওয়া হবে ২০ জুনের, ১২ জুন দেওয়া হবে ২১ জুনের, ১৩ জুন দেওয়া হবে ২২ জুনের, ১৪ জুন দেওয়া হবে ২৩ জুনের এবং ১৫ জুন দেওয়া হবে ২৪ জুনের অগ্রিম ফিরতি ট্রেনার টিকিট।

(জাস্ট নিউজ/এমআই/১০০৮ঘ.)