খালেদা জিয়ার সুগার লেভেল কমে গেলে চকলেট খাওয়ালে সুস্থ হয়: অ্যাটর্নি জেনারেল

খালেদা জিয়ার সুগার লেভেল কমে গেলে চকলেট খাওয়ালে সুস্থ হয়: অ্যাটর্নি জেনারেল

ঢাকা, ১০ জুন (জাস্ট নিউজ) : অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, বেগম খালেদা জিয়া অজ্ঞান হওয়ার খবর সঠিক নয়। বরং রোজার কারণে তার শরীরের সুগারের পরিমাণ কমে গিয়েছিলো। গত ৫ জুন উনার সুগার লেভেল নেমে গিয়েছিল। রোজার দিনে ইফতারের আগে। তাই তিনি দাঁড়ানো থেকে ঘুরে গিয়েছিলেন। পরে চকলেট খাইয়ে তাকে ঠিক করানো হয়।

রবিবার কুমিল্লার নাশকতার এক মামলার শুনানি শেষে দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, কুমিল্লার একটি মামলার শুনানি ছিলো। আজ আদালত কিছু সময় শুনানির পর আদালত আবার মুলতবী করেন। শুনানিকালে আদালতকে আমরা জানিয়েছি, বেগম খালেদা জিয়ার অজ্ঞান হ্ওয়ার বিষয়টি সঠিক নয়। বরং তিনি রোজা রাখার কারণে তার সুগার লেভেল কমে গিয়েছিলো। এই বয়সে তার ডায়বেটিস আছে। গত ৫ জুন ইফতারের আগে তার সুগার লেভেল ফল করে। ৫ থেকে ৬ মিনিট তিনি অজ্ঞান ছিলেন এটা সঠিক নয়। তিনি অজ্ঞান হননি; দাঁড়ানো থেকে একটু ঘুরে গিয়েছিলেন। পরে চকলেট খাওয়ানোর পর তার সুগার ঠিক হয়ে যায়।

মাহবুবে আলম বলেন, শুধুমাত্র জামিন নেওয়ার ক্ষেত্রে সহানূভূতি পেতে বিএনপির আইনজীবীরা মিথ্যাচার করছে।

কারাগারের সকল বন্দিদের বিষয়ে সিভিল সার্জন ও পুলিশের আিইজি অবশ্যই জানতো। আমি মামলার শুনানির আগে আইজির সাথে কথা বলেছি, তিনি বলেছেন, খালেদা জিয়া অজ্ঞান হওয়ার কথাটি সঠিক নয়। বরং রোজার কারণে তার সুগার কমে গিয়েছিলো।

জামিন পেতে হলে অ্যাটর্নি জেনারেলের সম্মতি লাগবে বিএনপির আইনজীবীদের এমন মন্তব্যর জবাবে তিনি বলেন, এ ধরণের মন্তব্য আদালত অবমাননার শামিল। খালেদা জিয়াতো অনেক মামলায় জামিন পাচ্ছেন। তারা শুধু শুধু মিথ্যাচার করছে।

(জাস্ট নিউজ/এমআই/১৪৪৫ঘ.)