জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে লেকহেড গ্রামার স্কুল বন্ধ

জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে লেকহেড গ্রামার স্কুল বন্ধ

ঢাকা, ৭ নভেম্বর (জাস্ট নিউজ) : জঙ্গি কার্যক্রমের অভিযোগে রাজধানীর লেকহেড গ্রামার স্কুল বন্ধ করে দিয়েছে ঢাকা জেলা প্রশাসন। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ পাওয়ার পর মঙ্গলবার ধানমন্ডি ও গুলশান অবস্থিত স্কুলটির দুটি শাখা বন্ধ করে দেয়া হয়।

গত রবিবার এক চিঠিতে লেকহেড গ্রামার স্কুলটি বন্ধের ব্যবস্থা নিতে ঢাকা জেলা প্রশাসককে অনুরোধ জানায় শিক্ষা মন্ত্রণালয়। এর একদিন পরেই স্কুলটি বন্ধ করে দেয়া হলো।

শিক্ষা মন্ত্রণালয়ের ওই চিঠিতে বলা হয়, ঢাকা মহানগরের ধানমন্ডি ও গুলশানে অবস্থিত লেকহেড গ্রামার স্কুলটি মন্ত্রণালয়ের অনুমোদন না থাকায় এবং ধর্মীয় উগ্রবাদে অনুপ্রেরণা, উগ্রবাদী সংগঠন সৃষ্টি, জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতাসহ জাতীয় ও স্বাধীনতার চেতনাবিরোধী কার্যক্রম পরিচালনার জন্য প্রতিষ্ঠানটির সব কার্যক্রম বন্ধের ব্যবস্থা নিতে অনুরোধ করা হলো।

মন্ত্রণালয়ের নির্দেশের পর মঙ্গলবার ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (জ্যেষ্ঠ সহকারী কমিশনার) মো. ইলিয়াস মেহেদী ধানমন্ডি শাখাটি বন্ধ করে দেন এবং শরিফুল আলম নামে অপর এক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে গুলশানের শাখাটি বন্ধ করা হয়।

২০০০ সালে ধানমন্ডির ৬/এ সড়কে স্কুলটির যাত্রা শুরু হয়। ঢাকার রূপনগরে পুলিশের অভিযানে মেজর (অব.) জাহিদুল ইসলাম নিহত হওয়ার পর স্কুলটি আবার আলোচনায় আসে। জাহিদ সেনাবাহিনীর চাকরি ছেড়ে এই স্কুলে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে যোগ দিয়েছিলেন।

(জাস্ট নিউজ/একে/২৩১২ঘ.)