অস্ত্রোপচার ছাড়া তারিকের পা স্বাভাবিক হবে না: চিকিৎসক

অস্ত্রোপচার ছাড়া তারিকের পা স্বাভাবিক হবে না: চিকিৎসক

ঢাকা, ৩ জুলাই (জাস্ট নিউজ) : ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় আহত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক তারিকুল ইসলাম তারিকের পা ভেঙে গেছে। অস্ত্রোপচার ছাড়া তার পা স্বাভাবিক হবে না বলে জানিয়েছেন চিকিৎসক। আহত তারিক বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

মঙ্গলবার হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের চিকিৎসক বিকে দাম গণমাধ্যমকে বলেন, ভারী কিছু দিয়ে আঘাত করায় তারেকের ডান পা ভেঙে গেছে। আপাতত প্লাস্টার করে রাখা হয়েছে। তবে অস্ত্রোপচার না করলে তার পা স্বাভাবিক হবে না। তারিকের সারা শরীরে প্রচুর আঘাতের চিহ্ন রয়েছে বলেও জানান এই চিকিৎসক।

তিনি বলেন, তারিকের সিটিস্ক্যান করা হয়েছে। তবে মস্তিষ্কে বড় ধরনের কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

গতকাল সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটে তারিককে লাঠি ও হাতুড়ি দিয়ে বেধড়ক পেটায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় পাশে বিপুলসংখ্যক পুলিশ সদস্য থাকলেও নীরব ভূমিকা পালন করেন।

জানা গেছে, তারিক ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তার বাড়ি গাইবান্ধায়। পরিবারের আর্থিক অবস্থা অসচ্ছল হওয়ায় সহপাঠীরা তার চিকিৎসার ব্যয় বহন করছেন।

এদিকে আন্দোলনকারীরা অভিযোগ করেছেন, হাসপাতালে তারিককে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। কাউকে সেখানে যেতে দেয়া হচ্ছে না। পা ভেঙে গেলেও তার চিকিৎসা করা হচ্ছে না।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক মাসুদ মুন্নাফ বলেন, ছাত্রলীগের হামলায় তারিকের বাম পায়ের হাড় ভেঙে গেছে। হাসপাতালে পুলিশ পাহারা দিয়ে রেখেছে। আমাদের কাউকে ভেতরে ঢুকতে দিচ্ছে না।

এ বিষয়ে মতিহার থানার ওসি শাহাদত হোসেন বলেন, আহত ছাত্রকে পুলিশ পাহারায় চিকিৎসা দেয়া হচ্ছে। সুস্থ হওয়ার পর তাকে জিজ্ঞাসাবাদ করে ব্যবস্থা নেয়া হবে।

গতকাল বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করে ছাত্রলীগ। এতে তারিকসহ চার শিক্ষার্থী আহত হন।

রাবি শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী এ হামলা চালায়।

উল্লেখ্য, গত শনিবার থেকে সরকারি চাকরিতে কোটাপ্রথার সংস্কার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা করছে।

গত রবিবার ও সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়েও শিক্ষার্থীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ।

এ হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের মতো ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

(জাস্ট নিউজ/এমআই/১৫৫০ঘ.)