‘ছাত্র সংগঠনগুলোকে নিয়ন্ত্রণে না আনলে ঢাকা বিশ্ববিদ্যালয় সন্ত্রাসের কেন্দ্রে পরিণত হবে’

‘ছাত্র সংগঠনগুলোকে নিয়ন্ত্রণে না আনলে ঢাকা বিশ্ববিদ্যালয় সন্ত্রাসের কেন্দ্রে পরিণত হবে’

ঢাকা, ৪ জুলাই (জাস্ট নিউজ) : ছাত্র সংগঠনগুলোকে নিয়ন্ত্রণে আনার আহবান জানিয়ে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান বলেছেন, তাদের নিয়ন্ত্রণে না আনলে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সন্ত্রাসের কেন্দ্রে পরিণত হবে।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ‘সেন্টার ফর অ্যাডভান্সড রিসার্চ ইন আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস’ এর এক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক ও শিক্ষা-সহায়ক কর্মকাণ্ড: সেকাল একাল’ বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলাওয়ার হোসেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই আসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ প্রমুখ।

অধ্যাপক আনিসুজ্জামান বলেন, দেশের সকল বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে নির্বাচিত ছাত্র প্রতিনিধি দরকার। তা না হলে বিশ্ববিদ্যালয়গুলোতে সাংস্কৃতিক চর্চা ফিরে আসবে না। এর জন্য দরকার কার্যকারী ছাত্র প্রতিনিধি। যারা হলগুলোতে সাংস্কৃতিক চর্চা পুনরায় ফিরিয়ে আনবে।

(জাস্ট নিউজ/একে/২২৪০ঘ.)