লর্ড কার্লাইলের ভারত আসা অনিশ্চিত

লর্ড কার্লাইলের ভারত আসা অনিশ্চিত

ঢাকা, ৬ জুলাই (জাস্ট নিউজ) : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার পক্ষে নিযুক্ত ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইল দিল্লি যাচ্ছেন না। ভারত সরকারের অনুমতি না পাওয়ায় আগামী ১৩ জুলাই দিল্লির ফরেন করেসপন্ডেন্টস ক্লাবে পূর্ব নির্ধারিত সাংবাদিক সম্মেলনে উপস্থিত থাকতে পারছেন না তিনি। কূটনৈতিক সূত্র এ খবর জানায়।

ব্রিটেনের হাউস অব লর্ডসের প্রবীণ সদস্য লর্ড কার্লাইল সম্প্রতি বিবিসিকে জানান, বাংলাদেশ সরকার তার ভিসার আবেদন ঝুলিয়ে রেখেছে বলেই তিনি বাধ্য হয়ে দিল্লিতে গিয়ে সাংবাদিক সম্মেলন করতে চান। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আনা অভিযোগগুলো ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপূর্ণ, সেটাই তিনি দিল্লিতে গিয়ে ব্যাখ্যা করতে চান বলে জানান। লর্ড কার্লাইল বেগম খালেদা জিয়ার আইনজীবী টিমের একজন সদস্য।

পরিকল্পনা অনুযায়ী তার ওই সাংবাদিক সম্মেলনে ঢাকা থেকে বিএনপির কিছু সিনিয়র নেতার যোগ দেওয়ার কথা ছিল। কিন্তু ভারত সরকার লর্ড কার্লাইলকে দিল্লি সফরের অনুমতি দেয়নি। ব্রিটিশ এই আইনজীবী গত প্রায় দুই দশক ধরে হাউস অব লর্ডসের সদস্য, তার আগেও আরো প্রায় ১৫ বছর তিনি হাউস অব কমন্সেরও সদস্য ছিলেন।

(জাস্ট নিউজ/এমআই/১৫৪৫ঘ.)