বেনাপোলে পুলিশ-কাস্টমস মারামারি

বেনাপোলে পুলিশ-কাস্টমস মারামারি

যশোর, ২০ ডিসেম্বর (জাস্ট নিউজ) : যশোরের বেনাপোল চেকপোস্টে বুধবার সন্ধ্যায় ইমিগ্রেশন পুলিশ ও কাস্টমস কর্মকর্তাদের মধ্যে মারামারি ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে পাঁচ কাস্টমস কর্মকর্তা আহত হয়েছেন।

এর প্রতিবাদে বেনাপোল বন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধসহ বন্দর থেকে সব ধরনের মালামাল খালাস প্রক্রিয়া বন্ধ করে দিয়েছে কাস্টমস অফিসার্স অ্যাসোসিয়েশন।

কাস্টমস অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি নজরুল ইসলাম বাংগালী জানান, সন্ধ্যায় ইমিগ্রেশন পুলিশের এক কর্মকর্তা ভারত থেকে দুজন লাগেজ পার্টি নিয়ে বিনা তল্লাশিতে কাস্টমস পার করার সময় কাস্টমস কর্মকর্তারা বাধা দেন। এ ঘটনায় পুলিশ ও কাস্টমসের মধ্যে বাকবিতণ্ডা শুরু হলে ওসি ওমর শরীফের নেতৃত্বে চার-পাঁচজন পুলিশ এসে কাস্টমস কর্মকর্তাদের ওপর হামলা চালায় এবং অফিস ভাঙচুর করেন। পুলিশের হামলায় সুপারিনটেনডেন্ট সুভাশিষ বাবু ও নজরুল ইসলাম বাংগালী, ইন্সপেক্টর ফরহাদ রেজা, মামুনুল হক ও ইকবাল হোসেন আহত হন। এ ঘটনার প্রতিবাদে কাস্টমস অফিসার্স অ্যাসোসিয়েশন দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্যসহ বন্দর থেকে সব ধরনের মালামাল খালাস বন্ধ করে দেয়।

এদিকে বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ওসি ওমর শরীফ জানান, সন্ধ্যায় তিনি পাসপোর্ট যাত্রীদের খোঁজখবর নিতে কাস্টমস তল্লাশি কেন্দ্রে গেলে কাস্টমস কর্মকর্তারা তাঁকে ধাক্কা দিলে কাস্টমস ও পুলিশ ইমিগ্রেশন কর্মকর্তাদের মধ্যে হাতাহাতি শুরু হয়। সম্পূর্ণ ভুল বোঝাবুঝির কারণে উদ্ভূত পরিস্থিতির সৃষ্টি হয়।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত ইমিগ্রেশন অফিসে পুলিশ ও কাস্টমসের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি নিরসনে বৈঠক করছিলেন। তবে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ও বন্দর থেকে মালামাল খালাস প্রক্রিয়া বন্ধ ছিল।

(জাস্ট নিউজ/ওটি/০৯৫৪ঘ.)