কুমিল্লার মামলা: খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ আজ

কুমিল্লার মামলা: খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ আজ

কুমিল্লা, ২৩ জুলাই (জাস্ট নিউজ) : কুমিল্লার চৌদ্দগ্রামে নাশকতার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য সোমবার দিন ধার্য করেছেন হাইকোর্টের একটি বেঞ্চ।

রবিবার বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের বেঞ্চ এ দিন ধার্য করেন।

এদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজার বিরুদ্ধে বেগম খালেদা জিয়ার আপিল শুনানি আজ পর্যন্ত মুলতবি করেছেন হাইকোর্ট। রবিবার ষষ্ঠ দিনের শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন। ১২ জুলাই থেকে আপিল শুনানি শুরু হয়।

রবিবার আপিল শুনানিতে বেগম খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুর রেজাক খান ও এজে মোহাম্মদ আলী। আইনজীবীরা এ মামলায় দুদকের ৯ ও ১৫ নম্বর সাক্ষীর জবানবন্দি ও জেরা পড়ে শোনান।

আইনজীবীরা শুনানিতে বলেন, সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে এ মামলা করা হয়েছিল।

এ মামলা যখন করা হয়েছিল তখন ছিল মাইনাস টু ফর্মুলা আর এখন মাইনাস ওয়ান ফর্মুলা নেয়া হয়েছে। দিনভর শুনানি শেষে সোমবার সকাল সাড়ে দশটা পর্যন্ত মুলতবি করেন আদালত।

আদালতে বেগম খালেদা জিয়ার পক্ষে উপস্থিত ছিলেন- ব্যারিস্টার মওদুদ আহমদ, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, কায়সার কামাল, অ্যাডভোকেট এম মাসুদ রানা ও ব্যারিস্টার একেএম এহসানুর রহমান। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম।

(জাস্ট নিউজ/এমআই/১০৩৫ঘ.)