কুমিল্লার আদালতকে বৃহস্পতিবারের মধ্যে খালেদা জিয়ার আবেদন নিষ্পত্তির নির্দেশ

কুমিল্লার আদালতকে বৃহস্পতিবারের মধ্যে খালেদা জিয়ার আবেদন নিষ্পত্তির নির্দেশ

ঢাকা, ২৩ জুলাই (জাস্ট নিউজ) : কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রল বোমা হামলায় ৮ যাত্রী নিহতের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন বৃহস্পতিবারের মধ্যে নিষ্পত্তি করতে কুমিল্লার আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই মামলায় বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ সোমবার সকালে এই আদেশ দেন।

আদালতে বেগম খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, এ কে এম এহসানুর রহমান ও আইনজীবী মাসুদ রানা। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো: বশিরউল্লাহ।

এই মামলায় বেগম খালেদার জামিন চেয়ে গত ১ জুলাই কুমিল্লার দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনাল-১ এ আবেদন করা হয়। ওই দিন বিচারক কে এম শামছুল আলমের বিশেষ আদালত বেগম খালেদা জিয়াকে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তার জামিন আবেদনটি ৮ আগস্ট শুনানির জন্য রাখেন। কিন্তু এরপর গত ১১ জুলাই এই মামলায় হাইকোর্টে ফৌজদারী আপিল করে বেগম খালেদার জামিন আবেদন করা হয়।

সে আবেদনের শুনানি নিয়েই হাইকোর্ট সোমবার আদেশ দিলেন।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লা চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় একটি নৈশকোচে পেট্রল বোমা হামলায় আট যাত্রী নিহত হয়। এ ঘটনায় হুকুমের আসামি করে হত্যা মামলার পাশাপাশি বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা করে পুলিশ। পরবর্তীতে পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে বিস্ফোরক দ্রব্য আইনের মামলাটি বিশেষ ক্ষমতা আইনের মামলায় রূপান্তর করা হয়।

(জাস্ট নিউজ/এমআই/১৩০০ঘ.)