রাজশাহী ও মুন্সীগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

রাজশাহী ও মুন্সীগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

ঢাকা, ২৯ জুলাই (জাস্ট নিউজ) : রাজশাহী ও মুন্সীগঞ্জে কথিত ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো ২ জন। শনিবার দিবাগত রাত ও রবিবার ভোরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

রাজশাহী
রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা থানার নবগঙ্গা এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় জানা যায়নি। শনিবার দিবাগত রাত ১২টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে একটি ম্যাগজিন ও দুই রাউন্ড গুলিসহ একটি পিস্তল ও ৫৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

র‌্যাব ৫-এর উপ-অধিনায়ক মেজর এএম আশরাফুল ইসলাম জানান, রাজশাহীর কলাবাগানের ভেতর টর্চের আলো ও কয়েকজন মাদক ব্যবসায়ীর উপস্থিতি টের পেয়ে র‌্যাবের টহলরত সদস্যরা সেখানে অভিযানে যান। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। গোলাগুলি থেমে গেলে অন্যরা পালিয়ে যায় এবং ঘটনাস্থলে ওই ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত ব্যক্তির পরিচয় শনাক্তের চেষ্টা চলছে বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা।

মুন্সীগঞ্জ
মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাঘরা ইউনিয়নে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সোহরাব হোসেন(৩৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় দুই র‌্যাব সদস্য আহত হয়েছেন।

রবিবার ভোর পৌনে ৫টার দিকে ইউনিয়নের ছত্রভোগ গ্রামে এ ঘটনা ঘটে।

এ সময় ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল, ১ রাউন্ড গুলি ও ৬০০ পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব।

র‌্যাব-১১ কোম্পানি কমান্ডার এএসপি মহিতুল ইসলাম জানান, ছত্রভোগ গ্রামে মাদকের একটি বড় চালান লেনদেন হবে এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করে র‌্যাব। এসময় কিছু দুর্বৃত্ত র‌্যাবের আভিযানিক দলটিকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে র‌্যাবের দুই সদস্য এএসআই রেজাউল ও সিপাহি কামরুজ্জামান আহত হন। পরে র‌্যাবও পাল্টা গুলি ছোঁড়ে।গোলাগুলি শেষে ঘটনাস্থলে গিয়ে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। লাশটি স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

তিনি আরো বলেন, আমরা পরবর্তীতে ছবির সঙ্গে মিলিয়ে দেখি গুলিবিদ্ধ ওই যুবক ইউনিয়নের রুদ্রপাড়া গ্রামের ইউনুস শেখের ছেলে মাদক ব্যবসায়ী সোহরাব হোসেন। সোহরাব হত্যা, অস্ত্র, ডাকাতি ও হত্যাচেষ্টাসহ ১৩ মামলার আসামি।

(জাস্ট নিউজ/এমআই১০৪০ঘ.)