প্রধানমন্ত্রীর সঙ্গে বসতে চায় কোটা আন্দোলনকারীরা

প্রধানমন্ত্রীর সঙ্গে বসতে চায় কোটা আন্দোলনকারীরা

ঢাকা, ৩১ জুলাই (জাস্ট নিউজ) : সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকারীরা ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে। কোটা সংস্কারের দাবি যৌক্তিক প্রমাণের জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার আগ্রহের কথা জানিয়েছেন আন্দোলনকারীদের যুগ্ম-আহ্বায়ক নূরুল হক নূর।

মঙ্গলবার (৩১ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ মিছিল শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনি ছাত্র সমাজের প্রতিনিধিদের সঙ্গে বসুন। যৌক্তিক কথা শুনে ছাত্রদের দাবি অতিদ্রুত মেনে নিন।

প্রধানমন্ত্রীকে কোটা আন্দোলন নিয়ে সঠিক তথ্য দেওয়া হচ্ছে না এমন অভিযোগ করে কোটা আন্দোলনের এ নেতা বলেন, মিথ্যা তথ্যের মাধ্যমে ছাত্রদের সরকারের বিপরীতে দাঁড় করিয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করা হচ্ছে। আমরা আলোচনায় বসতে প্রস্তুত।

সংবাদ সম্মেলন থেকে আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানান তিনি।

নূর বলেন, আমরা কোনো রাজনৈতিক দলের সমর্থন নিয়ে আন্দোলন করিনি। একটি যৌক্তিক দাবিতে বাংলার মেধাবী শিক্ষার্থীরা আন্দোলন করেছে। যারা আন্দোলনকে রাজনৈতিক ট্যাগ দিচ্ছেন তাদের সঠিক জ্ঞানের অভাব। ছাত্রসমাজ নিয়ে কোনো ধরনের অপপ্রচার করবেন না।

ক্যাম্পাসে হামলার বিচার দাবি করে তিনি বলেন, যারা হামলা করেছে তাদের পরিচয় প্রকাশ্যে এসেছে। শিক্ষাঙ্গনের স্বার্থে সন্ত্রাসীদের বিচার করতে হবে।

কোটা সংস্কার নিয়ে প্রহসন হচ্ছে উল্লেখ করে নূর বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণার অনেক দিন পরে কমিটি গঠন করা হলেও নাটকীয়ভাবে সময় বৃদ্ধি করা হয়েছে। ৯০দিন পর নির্বাচন এসময় সরকার কোনো ধরনের আইন পাস করতে পারবে না। ফলে কোটা সংস্কার হবে না। আমরা কোটার সংস্কার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।

আরেক যুগ্ম-আহ্বায়ক আতাউল্লাহ বলেন, আমরা শুরু থেকেই অহিংসভাবে কর্মসূচি পালন করে আসছি। আমাদের জীবন গেলেও অহিংস আন্দোলন চালিয়ে যাব। আমাদের মধ্যে থেকে যারা সহিংসতা চালাবে তাদের অনুপ্রবেশকারী হিসেবে চিহ্নিত করব।

(জাস্ট নিউজ/জেআর/১৫০৬ঘ.)