‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

ঢাকা, ১ আগস্ট (জাস্ট নিউজ) : রাজশাহীতে র‌্যাবের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ আব্দুর রশিদ (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। র‌্যাব বলছে, নিহত আবদুর রশিদ ছিলেন ১৭ মামলার আসামি।

মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১০টার দিকে জেলার পুঠিয়া উপজেলার বেলপুকুর ইউনিয়নের তাড়াশ উত্তর পাড়ার মাঠে এ ঘটনা ঘটে।

র‌্যাব জানায়, টহলের সময় কমপক্ষে ১০ জনের একটি দল ঘটনাস্থলে র‌্যাবকে দেখে পালাতে চেষ্টা করে। র‌্যাব তাদের পিছু নিলে তারা র‌্যাবকে লক্ষ্য গুলি ছুড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। বাকিরা পালাতে সক্ষম হলেও আহত অবস্থায় আব্দুর রশিদকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলিভর্তি ম্যাগজিন ও ৫৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। র‌্যাব -৫ এর উপঅধিনায়ক আশরাফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে নিহত রশিদের নামে পুঠিয়াসহ রাজশাহীর ৫ থানাতে ডাকাতি ও মাদকের ১৭টি মামলা রয়েছে বলে র‌্যাব সূত্র নিশ্চিত করেছেন।

নাটোর
নাটোরের বড়াইগ্রামে র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে কাবিল শেখ (৪২) নামে এক মাদক ব্যাবসায়ী নিহত হয়েছে। এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছে। পরে ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, গুলি ও বিপুল পরিমান মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত ১২ টার দিকে উপজেলার মহিষভাঙ্গা গ্রামে এই ঘটনা ঘটে। নিহত কাবিল শেখ উপজেলার জোনাইল গ্রামের মৃত শহিদুল শেখের ছেলে।

র‌্যাব-৫ সিপিসি ২ এর মেজর শিবলী মোস্তফা জানান, নিয়মিত টহলের অংশ হিসেবে বড়াইগ্রাম উপজেলার মহিষভাঙ্গা গ্রামে র‌্যাবের একটি টহল টিম টহল দেওয়ার সময় মহিষভাঙ্গা গ্রামের নির্জন একটি রাস্তায় কয়েকজনকে এক সাথে জটলা করতে দেখে।

এ সময় র‌্যাব সদস্যরা তাদের দিকে এগুতে গেলে তারা র‌্যাবকে লক্ষ করে গুলিবর্ষণ করে। র‌্যাবও অত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। এ সময় উভয়পক্ষের মধ্যে গুলি বিনিময়ে কাবিল শেখ গুলিবিদ্ধ হয়ে মাঠের মধ্যে পরে যায় এবং অন্যরা পালিয়ে যায়।

পরে সেখান থেকে আহত অবস্থায় কাবিল শেখকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

নিহত কাবিল শেখের বিরুদ্ধে থানায় একাধিক অস্ত্র ও মাদক মামলা রয়েছে। বর্তমানে মৃতদেহটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। বুধবার সকালে নিহতের মৃতদেহ ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হবে।

(জাস্ট নিউজ/এমআই/০৯৪২ঘ.)