জাতিসংঘের নিখোঁজ কর্মকর্তার লাশ উদ্ধার

জাতিসংঘের নিখোঁজ কর্মকর্তার লাশ উদ্ধার

কক্সবাজার, ২ আগস্ট (জাস্ট নিউজ): বঙ্গোপসাগরের সোনাদিয়া পয়েন্ট থেকে চারদিন ধরে নিখোঁজ কক্সবাজারে নিয়োজিত জাতিসংঘের কর্মকর্তা ইথোপিয়ার নাগরিক সোলিমান মুলাটার লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলেদের জালে আটকা পড়লে লাশটি কূলে তুলে আনে জেলেরা।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানান, ইথোপিয়ার নাগরিক সোলিমান মুলাটা গত চারদিন ধরে নিখোঁজ ছিলেন। তিনি জাতিসংঘের শরনার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এর সুরক্ষা কর্মকর্তা হিসেবে কমর্রত আছেন। সোলিমান মুলাটা কক্সবাজারের কলাতলিতে মেঘালয় নামের একটি আবাসিক হোটেলে থাকতেন।

গত সোমবার সকালে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য বের হওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন। বৃহস্পতিবার সকালে সাগরের সোনাদিয়া পয়েন্টে জেলেদের জালে আটকা পড়ে লাশটি। লাশটি নিখোঁজ জাতিসংঘের কর্মকর্তা ইথোপিয়ার নাগরিক সোলিমান মুলাটা’র বলে আমরা নিশ্চিত হয়েছি। তার পোশাকের পকেটে তিনটি ডলার এবং ১০ হাজার টাকাসহ একটি কার্ড এবং কিছু কাগজপত্র পাওয়া গেছে।

সূত্র জানায়, কক্সবাজার শহরের কলাতলিতে মেঘালয় নামের একটি আবাসিক হোটেলে থাকতেন মুলাটার। ৩০ জুলাই সকালে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য ইউএনএইচসিআর এর সুরক্ষা কর্মকর্তা সোলিমান মুলাটা হোটেল ত্যাগ করেন। প্রতিদিন তিনি কাজ শেষে হোটেলে ফেরত আসলেও সোমবার থেকে তিনি আর ফেরত আসেননি। বিষয়টি হোটেলের পক্ষ থেকে ইউএনএইচসিআর কতৃপক্ষকে অবহিত করা হয়।

ইউএনএইচসিআর এর কক্সবাজারের কর্মকর্তা ইফতেখার উদ্দিন বায়েজিদ এ তথ্য নিশ্চিত করে বলেন, সোলিমান মুলাটার বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। পুলিশ গুরুত্ব সহকারে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

(জাস্ট নিউজ/একে/১৯২৮ঘ.)