গাইবান্ধায় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

গাইবান্ধায় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

গাইবান্ধা, ৪ আগস্ট (জাস্ট নিউজ) : গাইবান্ধায় নিরাপদ সড়কসহ নয় দফা বাস্তবায়নের দাবিতে সড়ক অবরোধ করছে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। শনিবার সকাল থেকেই জেলা শহরের টার্মিনাল এলাকায় এবং গাইবান্ধা-পলাশবাড়ি সড়কের বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা বিক্ষোভ করে।

সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত টার্মিনাল এলাকায় অবরোধ করে রাখার পর শিক্ষার্থীরা নিরাপদ সড়কসহ নয় দফা দাবি বাস্তবায়নের স্লোগান নিয়ে শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল বের করে। অবরোধ চলাকালে শিক্ষার্থীরা বিভিন্ন যানবাহনের কাগজপত্র পরীক্ষা করে এবং মোটরসাইকেল চালকদের হেলমেট পরার আহবান জানায়।

শিক্ষার্থীরা জেলা শহরের অভ্যন্তরীণ সড়কগুলোর পাশাপাশি ঢাকা-রংপুর মহাসড়কের বিভিন্ন স্থান অবরোধ করে। ফলে গাইবান্ধা জেলা শহর থেকে দূরপাল্লার এবং সাতটি উপজেলার অভ্যন্তরীণ সব সড়কে বাস, ট্রাক, মাইক্রোবাসসহ ভারি যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

বাস মালিক সমিতির সভাপতি কাজী মকবুল হোসেন মুকুল এবং বাস টার্মিনালের নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শ্রমিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, সড়কে যানবাহন, বাস শ্রমিক ও চালকদের কোনো নিরাপত্তা না থাকায় তারাই বাস চালাতে অস্বীকৃতি জানাচ্ছে। ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

সড়ক থেকে শিক্ষার্থীদের অবরোধ তুলে নেওয়া এবং নিরাপত্তা নিশ্চিত করা হলে দ্রুত যানবাহন চলাচল স্বাভাবিক হবে বলেও তারা আশা প্রকাশ করেন তারা।

এদিকে নিরাপদ সড়ক, সড়কের সকল প্রকার নৈরাজ্য বন্ধ করা এবং আন্দোলনরত শিক্ষার্থীদের সকল দাবি অবিলম্বে মেনে নেওয়ার দাবিতে শনিবার জেলা শহরের ডিবি রোডে নিরাপদ সড়ক চাই (নিসচা) গাইবান্ধা জেলা শাখা এবং সিপিবি জেলা শাখা মানববন্ধনের কর্মসূচি পালন করেছে।

(জাস্ট নিউজ/এমআই/১৬১২ঘ.)