অচল চট্টগ্রাম

অচল চট্টগ্রাম

চট্টগ্রাম, ৪ আগস্ট (জাস্ট নিউজ) : নিরাপদ সড়কের দাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধে অনেকটা অচল হয়ে পড়েছে বন্দর নগরী চট্টগ্রাম। গত কয়েকদিনের মতো শনিবারও নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে লাইসেন্স পরীক্ষা করছে আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে দূরপাল্লার কোনো বাস যেমন চট্টগ্রাম ছেড়ে যাচ্ছে না, তেমনি নগরীতে অভ্যন্তরীণ বাসগুলোর চলাচল নেই বললেই চলে।

সরেজমিনে চট্টগ্রাম সিটি ঘুরে দেখা গেছে, শনিবার সকাল ১০টা থেকে নগরীর মুরাদপুর, জিইসি মোড়, লালখান বাজার, বহাদ্দারহাট, সিটি গেইট ও চকবাজার এলাকায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এ সময় তাদের গাড়ি ও চালকের লাইসেন্স পরীক্ষা করতে দেখা যায়।

এদিকে, অভ্যন্তরীণ বাসের অভাবে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। অন্যদিকে, দূরপাল্লার কোনো গাড়ি চট্টগ্রাম ছেড়ে না যাওয়ায় জরুরি প্রয়োজনে মানুষকে একমাত্র অবলম্বন হিসেবে ট্রেনের দিকে ছুটতে হচ্ছে। এতে করে চাপ বেড়েছে ট্রেনের ওপর।

প্রসঙ্গত, বিমানবন্দর সড়কে দুই বাসের রেষারেষিতে দুই শিক্ষার্থীর মৃত্যুর দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবিতে গত ৭ দিন ধরে রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে প্রতিবাদ জানাচ্ছে শিক্ষার্থীরা। এ সময় তারা গাড়ি ও চালকের লাইসেন্স দেখছে এবং পেলে ছেড়ে দিচ্ছে। না থাকলে মামলা দেওয়ার জন্য নিকটস্থ ট্রাফিক পুলিশের কাছে সোপর্দ করছে।

(জাস্ট নিউজ/এমআই/১৭১৭ঘ.)