শাহবাগে শিক্ষার্থীদের ঢল, গাড়ি বন্ধ

শাহবাগে শিক্ষার্থীদের ঢল, গাড়ি বন্ধ

ঢাকা, ৫ আগস্ট (জাস্ট নিউজ) : নিরাপদ সড়ক দাবিতে রাজধানীর শাহবাগে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে তারা অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। এতে শাহবাগ এলাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এরআগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েক’ শিক্ষার্থী নিরাপদ সড়ক দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে অবস্থান নেন। সেখান থেকে তারা শাহবাগে এসে বিক্ষোভ করেন।

সেখানে শিক্ষার্থীরা উই ওয়ান্ট জাস্টিস, নিরাপদ সড়ক চাই, নৌমন্ত্রীর পদত্যাগ দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

আন্দোলনকারীরা জানান, তাদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলার ঘটনা ঘটছে। তারা এর নিন্দা জনাতে শাহবাগে অবস্থান নিয়েছেন। তারা হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য সরকারের প্রতি দাবি জানান।

উল্লেখ্য, গত ২৯ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস বিমানবন্দর সড়কের জিল্লুর রহমান ফ্লাইওভারের গোড়ায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের চাপা দেয়। এতে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণির আবদুল করিম এবং একাদশ শ্রেণির দিয়া খানম মিম নিহত হয়। এ ঘটনায় মিমের বাবা জাহাঙ্গীর ফকির রোববার রাতে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। বেপরোয়া গাড়ি চালিয়ে হত্যার অভিযোগ আনা হয় ওই মামলায়।

ঘটনার পরপরই শিক্ষার্থীরা সড়কে নেমে বিক্ষোভ করেন। এরপর থেকে গতকাল শনিবার পর্যন্ত সারাদেশে শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

(জাস্ট নিউজ/এমআই/১৪০০ঘ.)