মিছিল নিয়ে শাহবাগ থেকে জিগাতলায় ঢাবি শিক্ষার্থীরা

মিছিল নিয়ে শাহবাগ থেকে জিগাতলায় ঢাবি শিক্ষার্থীরা

ঢাকা, ৫ আগস্ট (জাস্ট নিউজ) : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করে রবিবার সকাল থেকে শাহবাগে অবস্থান নেয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী।

বেলা ১১টা থেকেই শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে নানা ধরনের স্লোগান দেয় তারা। তাদের হাতে ছিল নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন স্লোগান সংবলিত ফেস্টুন ও প্ল্যাকার্ড। পরে সেখান থেকে একটি অংশ মিছিল করে সায়েন্সল্যাব হয়ে জিগাতলায় অবস্থান নেয়।

এর আগে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস অনুষদে মানববন্ধনের আয়োজন করা হয়। এতে অংশ নেন ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স ও মার্কেটিং বিভাগসহ বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষার্থী। মানববন্ধনে সংহতি জানান বিজনেস অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকরাও। রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

গত ২৯ জুলাই বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার বিমানবন্দর সড়কের হোটেল র‌্যাডিসনের সামনে জাবালে নূর পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতায় নির্মমভাবে প্রাণ হারান শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম সজীব।

তাদের মৃত্যুর পর নিরাপদ সড়কের দাবিতে ওই দিন থেকেই শিক্ষার্থীদের বিক্ষোভ শুরু হয়। এই আন্দোলনে একাত্মতা প্রকাশ করে সারা দেশের জেলায় জেলায় স্কুল শিক্ষার্থীরা বিক্ষোভ-সমাবেশ শুরু করে।

(জাস্ট নিউজ/এমআই/১৪১৩ঘ.)