নরসিংদীতে সেপটিক ট্যাংকে ৩ শ্রমিকের মৃত্যু

নরসিংদীতে সেপটিক ট্যাংকে ৩ শ্রমিকের মৃত্যু

নরসিংদী, ৬ আগস্ট (জাস্ট নিউজ) : নরসিংদীতে নির্মাণাধীন একটি বাড়ির সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে ৩ শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো একজন।

সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে শহরের বিলাসদি ব্যাংক কলোনী এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ঠিকাদার সিরাজ (৩৫), শ্রমিক রমিজ (১৭) ও রাকিব (২২)।

পুলিশ ও দমকল বাহীনি সূত্রে জানা যায়, শহরের বিলাসদি ব্যাংক কলোনী এলাকায় নতুন একটি বাড়ি নির্মাণের কাজ চলছিল। গত কয়েকদিন আগে সেপটিক ট্যাংকের ছাদের ঢালাই দেয়া হয়। বিকালে দুপুরে ট্যাংকির ভেতরে কাঠ ও বাঁশ খোলার জন্য রমিজ নামে এক শ্রমিক ভেতরে প্রবেশ করে। বেশ কিছুক্ষণ হয়ে গেলেও তার কোনো সাড়া শব্দ পাওয়া যাচ্ছিল না। পরে রাকিব নামে আরো এক শ্রমিককে পাঠানো হয়। যাওয়ার পর তারও কোনো শব্দ নেই। সর্বশেষ বাড়ির ঠিকাদার সিরাজ সেখানে যায়। তিনজনের কারোই কোনো সারা শব্দ পাওয়া যাচ্ছিল না। পরে আরো এক শ্রমিক ভেতরে মাথা দিয়ে দেখতে গেলে সে অসুস্থ হয়ে যায়।

পরে দমকল বাহিনিকে খবর দেয়া হয়। কিন্তু ট্যাংকের সরু মুখ ও অন্ধকারের কারণে ভেতরে আটকে পড়াদের উদ্ধার করা যাচ্ছিল না। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট যৌথ ভাবে ট্যাংকের ছাদ ভেঙ্গে তিনজনকে বের করে নিয়ে আসে। গুরুতর আহত অবস্থায় তাদের নরসিংদী জেলা হাসপাতালে নেয়া হলে কত্যর্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর বাড়ি মালিককে খুঁজে পাওয়া যায়নি।

নরসিংদী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর উপ সহকারী পরিচালক মো. শফিকুর ইসলাম বলেন, ধারণা করা হচ্ছে নির্মাণাধীন বন্ধ ট্যাংকটিতে প্রচন্ড মিথেনাইল গ্যাস তৈরি হয়ে গিয়েছিল। তাই তারা ভেতরে ঢোকার সাথে সাথেই অজ্ঞান হয়ে যায়।

হাসপাতালের আবাসিক কর্মকর্তা আরএমও ডা. এম এন মিজানুর রহমান বলেন, হাসপাতালে আনার পর তাদের তিনজনকেই মৃত হিসেবে পাওয়া যায়। ধারণা করা হচ্ছে অক্সিজেনের অভাব ও বিষাক্ত গ্যাসের কারণেই তাদের মৃত্যু

(জাস্ট নিউজ/একে/১৭০০ঘ.)