শিকাগোয় গোলাগুলি

১৪ ঘণ্টায় ৪৪ জন গুলিবিদ্ধ নিহত ৫

১৪ ঘণ্টায় ৪৪ জন গুলিবিদ্ধ নিহত ৫

ঢাকা, ৭ আগস্ট (জাস্ট নিউজ) : যুক্তরাষ্ট্রের শিকাগোয় রবিবার ১৪ ঘণ্টার মধ্যে পৃথক ঘটনায় ৪৪ জন গুলিবিদ্ধ ও পাঁচজন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

শনিবার রাত দেড়টা থেকে শুরু করে পরবর্তী তিন ঘণ্টায় পৃথক ১০টি হামলায় ৩০ জন গুলিবিদ্ধ হয়েছেন। যার মধ্যে দু’জন নিহত হন। পরে বাকি ১১ ঘণ্টার মধ্যে আরো ১৪ জন গুলিবিদ্ধ ও ৩ জন নিহত হয়েছেন।

শিকাগোর টহল পুলিশের প্রধান ফ্রেড ওয়ালার বলেন, ‘শিকাগো শহর এক ভয়াল রাত পার করল। এসব ঘটনা বেশ কিছু এলাকার দলাদলিবিষয়ক সংঘর্ষকে কেন্দ্র করে ঘটেছে, যা পরিকল্পিত।’ এসব গোলাগুলির ঘটনার অধিকাংশই অপরাধী গোষ্ঠীগুলোর সহিংসতার সঙ্গে জড়িত বলেও জানিয়েছেন তিনি।

পুলিশ জানিয়েছে, একটি শেষকৃত্যের পর এক আবাসিক ব্লকের বাসিন্দারা একটি অনুষ্ঠান করার সময় সেখানে হামলা চালায় বন্দুকধারীরা। পাশাপাশি শহরের কেন্দ্রস্থলে একটি কনসার্টের জন্য কয়েক হাজার লোক জমায়েত হলে সেখানে অন্য হামলার ঘটনাগুলো ঘটে। এ হামলায় ১১ বছরের শিশু থেকে শুরু করে ৬২ বছরের মানুষ আক্রান্ত হন।

সবচেয়ে বেশি সহিংস ঘটনা নগরীর ওয়েস্ট সাইড এলাকায় ঘটে বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। এখানে পৃথক বিভিন্ন হামলার ঘটনায় মোট ৩০ জন গুলিবিদ্ধ হয়েছেন। রোববারের আগে শুক্রবার ছয়টি হামলার ঘটনা ঘটে। এতে কেউ গুরুতর আহত হয়নি। শনিবার হওয়া ১৫টি হামলায় একজন গুরুতর আহত হন।

(জাস্ট নিউজ/এমআই/০৯০১ঘ.)