ড. শহিদুল আলম হাসপাতাল থেকে ফের ডিবিতে

ড. শহিদুল আলম হাসপাতাল থেকে ফের ডিবিতে

ঢাকা, ৮ আগস্ট (জাস্ট নিউজ) : প্রখ্যাত ফটোসাংবাদিক ও দৃক ফটো গ্যালারির ব্যবস্থাপনা পরিচালক শহীদুল আলমকে আদালতের নির্দেশে বিএসএমএমইউতে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা শেষে বুধবার দুপুর দু’টার দিকে আবারও ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের ডিসি মাসুদুর রহমান এ তথ্য জানিয়েছেন। এর আগে বুধবার সকালে শহিদুল আলমকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ডিবি কার্যালয় থেকে বিএসএমএমইউ-তে নেওয়া হয়।

বুধবার দৃকের জেনারেল ম্যানেজার এএসএম রেজাউর রহমান জানান, সকাল সাড়ে নয়টায় তারা জানতে পেরেছেন শহিদুল আলমকে বিএসএমএমইউ–তে আনা হয়েছে। বিএসএমএমইউ’র পঞ্চম তলার ১২ নম্বর কেবিনে তার স্বাস্থ্যের পরীক্ষা-নিরীক্ষা চলছে।

রেজাউর রহমান বলেন, আমরা তার সঙ্গে দেখা করতে চাইলে পলিশ দেখা করতে দেয়নি। পুলিশ এ বিষয়ে হাসপাতালের পরিচালকের সঙ্গে যোগাযোগ করতে বলেছেন। আমরা শহিদুল আলমের সঙ্গে দেখা করতে পারছি না। তার ব্যাপারে পরিষ্কার করে কেউ কিছু বলছেও না।

হাসপাতাল থেকে ডিবি কার্যালয়ে নেওয়া হচ্ছে শহিদুল আলমকে এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন কোনও মন্তব্য না করে জানান, ডিএমপি মিডিয়া সেন্টার থেকে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এর আগে মঙ্গলবার (৭ আগস্ট) রমনা থানায় তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় গ্রেফতার আলোকচিত্রী শহিদুল আলমকে বিএসএমএমইউ–তে চিকিৎসার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে একটি বোর্ড গঠন করে আগামী বৃহস্পতিবার (৯ আগস্ট) সকাল ১০টায় প্রতিবেদন দেওয়ার জন্যও নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি মামলার পরবর্তী শুনানির জন্য আগামী বৃহস্পতিবার (৯ আগস্ট) দিন ধার্য করা হয়েছে।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার (৭ আগস্ট) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

শহিদুল আলমের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় আইসিটি অ্যাক্টে মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর ৫। ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে গত সোমবার (৬ আগস্ট) বিকালে রমনা থানায় মামলাটি দায়ের করেন।

উল্লেখ্য, রবিবার (৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে অজ্ঞাতরা ধানমন্ডির বাসা থেকে তাকে গাড়িতে করে তুলে নিয়ে যায়।

পাঠশালার ভাইস প্রিন্সিপাল তানভির মুরাদ তপু বাংলা ট্রিবিউনকে বলেন, 'রাত সাড়ে ১০টার দিকে শহিদুল আলমকে ধানমন্ডি ৯/এ সড়কের বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে অজ্ঞাত লোকেরা তুলে নিয়ে গেছে।

(জাস্ট নিউজ/জেআর/১৬১০ঘ.)