রংপুরে স্কুলছাত্র নিহত: বাস চালানোর লাইসেন্স নেই চালকের

রংপুরে স্কুলছাত্র নিহত: বাস চালানোর লাইসেন্স নেই চালকের

রংপুর, ১৩ আগস্ট (জাস্ট নিউজ) : রংপুরে স্কুলছাত্র তানভীর আহমেদ জিয়ন নিহতের ঘটনায় বাসের চালক ইনসান আলী (৩৮) ও তার সহকারী বাদশা মিয়াকে (৩৫) পুলিশ আটক করেছে। বাসের মালিকের বিরুদ্ধে মামলা হয়েছে। নগরের দর্শনা এলাকায় রংপুর-ঢাকা মহাসড়কে গতকাল রবিবার বাসচাপায় নিহত হয় ১৬ বছরের জিয়ন।

কোতোয়ালি থানার পুলিশ সুপার মিজানুর রহমান গতকাল রাত সাড়ে আটটার দিকে চালক ইনসান ও সহকারী বাদশাকে আটকের বিষয়টি জানান। রংপুর শহরের মেডিকেল মোড় এলাকা থেকে তাঁদের আটক করা হয়। ভাইবোন পরিবহন নামে বাসটিও আটক করা হয়েছে।

পুলিশ সুপার জানান, বাসটির চালক ইনসানের হালকা যানবাহন চালানোর লাইসেন্স ছিল। এই হালকা যানবাহনের লাইসেন্স নিয়ে তিনি ভারী যানবাহন চালাচ্ছিলেন। নিয়ম অনুযায়ী তিনি তা পারেন না। এ কারণে বাসের মালিক ও চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জিয়নকে চাপা দেওয়া বাসটির মালিক শরিফা বেগম। তাঁর বাড়ি গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার গোলপাড়া এলাকায়। আটক চালক ইনসানের বাড়ি গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার তাহেরপুরে। বাদশার বাড়ি পলাশবাড়ি উপজেলায়।

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মুক্তারুল আলমের ভাষ্য, গতকাল রাতে বাসের চালক, সহকারী ও মালিকের বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি মামলা করেছেন। গ্রেপ্তার চালক ও সহকারী থানা-পুলিশের হেফাজতে রয়েছে।

জিয়ন রংপুর শহরের কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল। তার বাবা জাহিদুল ইসলাম বদরগঞ্জের লোহানীপাড়া ইউনিয়নের মন্ডলের হাট গ্রামের লোহানীপাড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

(জাস্ট নিউজ/এমআই/১০৫০ঘ.)