শিক্ষার্থীদের আন্দোলন: প্রধানমন্ত্রীকে যা বললেন ডা. জাফরুল্লাহ

শিক্ষার্থীদের আন্দোলন: প্রধানমন্ত্রীকে যা বললেন ডা. জাফরুল্লাহ

ঢাকা, ১৩ আগস্ট (জাস্ট নিউজ) : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য ডা. জাফরুল্লাহ বলেছেন, এই শোকের মাসে শিক্ষার্থীদের গ্রেফতার করে নির্যাতন করে আর দুঃখ বাড়াবেন না, আপনি তো বলেছিলেন চাকরি ক্ষেত্রে কোনো কোটা থাকবে না তারপরও কোটা আন্দোলনরত শিক্ষার্থীদের গ্রেফতার করে কেনো নির্যাতন করছেন?

সোমবার জাতীয় প্রেসক্লাবের বাংলাদেশ গণতান্ত্রিক সাংস্কৃতিক জোটের উদ্যোগে গণমাধ্যম কর্মী ও সাধারণ ছাত্র-ছাত্রীদের ওপর সন্ত্রাসী হামলার বিচার ও মামলা প্রত্যাহারসহ হামলাকারীদের গ্রেফতারের দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ বলেন, রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্র যখন দুর্নীতিতে ভরে গিয়েছিল। তখন আমাদের সাধারণ ছাত্ররা দেখিয়ে দিয়েছিল কিভাবে রাষ্ট্র মেরামত করতে হয়। তাদের এই আন্দোলন যে সঠিক ছিল গতকালও সরকার বলেছেন, তার আগে পুলিশ বলেছেন, তারপরও গ্রেফতারকৃত ২২ জন সাধারণ ছাত্রকে মুক্তি দেওয়া হচ্ছে না কেন?

তিনি বলেন, সাধারণ ছাত্র-ছাত্রীদের দাবি সরকার মেনে নিয়েছেন। তার পরেও এই কয় দিনে সাতজন সাধারণ জনগণ কিভাবে রোড দূর্ঘটনায় মারা যায়? তাহলে আপনারা কি দাবি মেনে নিলেন? এটা কি আপনাদের চালাকি ছিলো? চালাকি করে দেশে উন্নয়ন হয় না।

তিনি আরো বলেন, জনগণের স্বাধীনতা ফিরিয়ে দিন সাংবাদিকদের স্বাধীনতার ফিরিয়ে দিন তাদেরকে স্বাধীন ভাবে লেখার সুযোগ দিন তাহলে দেশে শন্তি ফিরে আসবে।
এ সময় তিনি নিরাপদ সড়ক চাই এর আন্দোলনের ২২ জন শিক্ষার্থী ও কোটা আন্দোলনরত শিক্ষার্থীদের মুক্তির দাবিও জানান।

আয়োজক কমিটির উপদেষ্টা আজাদ উদ্দিন পাটোয়ারী সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ন সম্পাদক ফরিদ উদ্দিন, শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/১৫১১ঘ.)