বিমানবন্দরে বিপুল পরিমাণ বিদেশি ওষুধ জব্দ

বিমানবন্দরে বিপুল পরিমাণ বিদেশি ওষুধ জব্দ

ঢাকা, ৪ সেপ্টেম্বর (জাস্ট নিউজ): হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিদেশি ওষুধ জব্দ করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে এ ঘটনা ঘটে।

গতকাল সৌদি আরবের জেদ্দা থেকে ছেড়ে আসা হজযাত্রী বহনকারী একটি ফ্লাইট বিকেল পাঁচটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটে এসব ওষুধ আনা হয়—বলে জানান শুল্ক গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক শহীদুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারেন, সৌদি অ্যারাবিয়ানসের এয়ারলাইনসের এসভি-৮০৮ নম্বর ফ্লাইটের মাধ্যমে বিপুল পরিমাণ আমদানি-নিয়ন্ত্রিত ও আমদানি-নিষিদ্ধ ওষুধ বিমানবন্দরে এসেছে। ওই সব ওষুধ হজযাত্রীদের লাগেজ বেল্ট দিয়ে স্ক্যানিং না করেই গোপনে বের করে নেওয়া হবে। শুল্ক গোয়েন্দা দল গোপনে বিমানবন্দরের ৮ নম্বর লাগেজ বেল্টে ওই ওষুধ খুঁজতে থাকে।

পরে মালিকবিহীন অবস্থায় একটি ট্রলিতে দুটি লাগেজ দেখে গোয়েন্দাদের সন্দেহ হয়। সব হজযাত্রী তাঁদের লাগেজ সংগ্রহ করে চলে গেলেও ওই লাগেজ দুটি ৮ নম্বর বেল্টের পাশে পড়ে থাকে। পরে রাতে শুল্ক গোয়েন্দা দল লাগেজ দুটি ব্যাগেজ বেল্ট থেকে এনে সব সংস্থার উপস্থিতিতে খুলে আমদানি-নিয়ন্ত্রিত ও আমদানি-নিষিদ্ধ ১৬ ধরনের ওষুধ পান।

(জাস্ট নিউজ/জিএস/১০২০ঘ)