খালেদা জিয়ার চিকিৎসা: বিএসএমএমইউ পরিদর্শন করেছেন আইজি প্রিজন

খালেদা জিয়ার চিকিৎসা: বিএসএমএমইউ পরিদর্শন করেছেন আইজি প্রিজন

ঢাকা, ১৮ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তির ব্যাপারে কারাগার থেকে ব্যবস্থা নিচ্ছে বলে জানা গেছে। এই উদ্দেশ্যে মঙ্গলবার দুপুর ১২টার দিকে আইজি প্রিজন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ, সাবেক পিজি হাসপাতাল) পরিদর্শন করে গেছেন। তিনি কেবিন ব্লকের কয়েকটি রুম পরিদর্শন করেছেন। আইজি প্রিজন বিএসএমএমইউ’র কেবিন ব্লকের ৬১২ ও ২১২ নম্বর রুম দুটি বিশেষভাবে দেখে গেছেন।

চিকিৎসকদের একটি সূত্র জানিয়েছে, আইজি প্রিজনের এই দুটি রুম বেশি পছন্দ হয়েছে। একজন সাবেক প্রধানমন্ত্রী হিসেবে কেবিন ব্লকের এই দুটি রুম বেশি উপযুক্ত বলে মনে হয়েছে।

তবে এ ব্যাপারে বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন জানান, আইজি প্রিজন দুপুরে কেবিন ব্লকের কয়েকটি রুম পরিদর্শন করে গেছেন। তবে তার কোনো রুম পছন্দ হয়েছে কি না তা তিনি জানাননি। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কবে, কখন বিএসএমএমইউ-এ ভর্তি করা হবে এই প্রশ্নের জবাবে ব্রিগেডিয়ার আব্দুল্লাহ আল হারুন বলেন, এটা তার জানা নেই। আইজি প্রিজনও তাকে কিছু বলেননি। তবে জানা গেছে, বেগম খালেদা জিয়াকে শিগগিরই হাসপাতালে ভর্তি করা হবে।

গত শনিবার বিএসএমএমইউ’র মেডিসিন অনুষদের অধ্যাপক ডা. আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বে মেডিক্যাল বোর্ড বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করে গত রবিবার রিপোর্ট দেন এবং তাকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। সে অনুযায়ী কারাগারের পক্ষ থেকে বিএসএমএমইউ-এ চিকিৎসা দেয়ার জন্য প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত হয়ে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি থেকে পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া। তিনি দীর্ঘদিন থেকেই বয়সজনিত বিভিন্ন রোগসহ আর্থ্রাইটিসে ভুগছেন। কারা কর্তৃপক্ষের অনুরোধে বিএসএমএমইউ গঠিত মেডিক্যাল বোর্ড গত ১৫ সেপ্টেম্বর বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করে ১৬ সেপ্টেম্বর প্রতিবেদন প্রকাশ করে। এতে তাকে একটি বিশেষায়িত হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেওয়া হয়। তবে চিকিৎসকরা এজন্য বিএসএমএমইউ হাসপাতালে ভর্তির সুপারিশ করলেও বেগম খালেদা জিয়ার নিজের পছন্দ ইউনাইটেড হাসপাতাল।

(জাস্ট নিউজ/এমআই/২১৩১ঘ.)