হাসিনার হুমকি উপেক্ষা করে যুক্তরাজ্যে বিক্ষোভ অব্যাহত রেখেছে বিএনপি

হাসিনার হুমকি উপেক্ষা করে যুক্তরাজ্যে বিক্ষোভ অব্যাহত রেখেছে বিএনপি

যুক্তরাজ্যে শেখ হাসিনার সফরকে লক্ষ্য করে টানা ষষ্ঠ দিনের মতো বিক্ষোভ অব্যাহত রেখেছে বিএনপি। কারান্তরীণ সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার ও গণতন্ত্র ফিরিয়ে দেয়ার দাবিতে যুক্তরাজ্য বিএনপি এ কর্মসূচী পালন করছে।

গত ১লা মে লন্ডনে শেখ হাসিনার ফাঁস হওয়া এক ফোনালাপে বিএনপির এহেন কর্মসূচীতে তাকে ক্ষুব্ধ হতে শুনা যায়। যে ফোনালাপে প্রধানমন্ত্রীকে আওয়ামী লীগের নেতা-কর্মীদের বলতে শোনা যায়, 'আর ঐ বিএনপিরে জানাই দিয়েন যে তারেক জিয়া যদি বেশি বাড়াবাড়ি করে আমার সাথে, তার মা জীবনেও জেল থেকে বের হবে না। কারণ শেখ হাসিনাকে চাপ দিয়ে কোন কিছু আদায় করা যায় না, তার বুঝা উচিত।'

এদিকে যুক্তরাজ্য বিএনপি প্রধানমন্ত্রীর হুমকি উপেক্ষা করে বিক্ষোভ কর্মসূচী অব্যাহত রেখেছে। প্রতিদিনই তারা প্রধানমন্ত্রীর অবস্থান স্থল সেন্ট্রাল লন্ডনের তাজ হোটেলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। পাল্টা কর্মসূচি হিসেবে যুক্তরাজ্য আওয়ামী লীগও অবস্থান নিচ্ছে বিএনপির অবস্থানের বিপরীত পাশে। দু'দলের মধ্যে অশ্লীল বাক্য বিনিময় ও ডিম ছোড়াছুড়ির ঘটনাও ঘটছে। বাংলাদেশী রাজনীতির এমন কর্মকাণ্ডে বিরক্ত লন্ডন মেট্রো পুলিশ।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক বলেন, 'আমরা দেশ এবং দেশের জনগণের দাবি আদায়ের জন্য আন্দোলন করছি। আমরা বেগম খালেদা জিয়াকে মুক্তি চাই, দেশের গণতন্ত্র ফিরেপেতে চাই। তিনি আরো বলেন, শেখ হাসিনা লন্ডনে যে হোটেলে অবস্থান করছেন সেখানে বাংলাদেশের পরিবর্তে ভারতের পতাকা উড়ছে। আমারা এর নিন্দা জানাচ্ছি।