নিউইয়র্কে জিয়াউর রহমানের ৩৮তম শাহাদত বার্ষিকী পালন

ঐক্য অটুট রেখে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে লড়তে হবে: সাদেক হোসেন খোকা

ঐক্য অটুট রেখে স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে লড়তে হবে: সাদেক হোসেন খোকা

নিউইয়র্ক থেকে বিশেষ সংবাদাতা

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা বলেছেন, বাংলাদেশে ফ্যাসিবাদী শাসন জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। এই অপশাসন থেকে মুক্ত হতে প্রয়োজন ইস্পাত কঠিন ঐক্য। এখন বিভেদ বিভাজনের সময় নয়। ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যদিয়ে এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটাতে হবে।

বৃহস্পতিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ পালকি সেন্টারে অনুষ্ঠিত স্বাধীনতার মহান ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাদেক হোসেন খোকা বলেন, স্বাধীনতার মহান ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ জিয়া যে রাজনীতি ও আর্দশ আমাদের দিয়ে গেছেন, তা বিলীন হবার নয় । সংকট, ঘাত-প্রতিঘাত মোকাবিলা করেই আমাদের সামনে অগ্রসর হতে হবে।

তিনি বলেন, যারা ভাবছেন বিএনপি নিঃশেষ হয়ে গেছে, তারা বোকার র্স্বগে বাস করছে। দেশের মাটি ও মানুষের সঙ্গে যে রাজনীতি একাকার হয়ে মিশে আছে তা নিঃশেষ হতে পারে না।

বীর এই মুক্তিযোদ্ধা বলেন, মজলুম জননেতা মওলানা ভাসানীর নেতৃত্বে যৌবনে রাজনীতির হাতেখড়ি, শহীদ জিয়ার ঘোষণায় উদ্বীপ্ত হয়ে মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গনতান্ত্রিক আন্দোলন ও দেশ গঠনে ভূমিকা রাখা এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে পথচলা আমার জীবনে পূর্নতা এনে দিয়েছে। আমি হতাশাবাদীদের অন্তভূক্ত নই। শারীরিক এই অসুস্থতার মধ্যেও আমি বিশ্বাস করি গনতন্ত্র পুন:উদ্ধারের এই সংগ্রামে আমরা বিজয়ী হবো।

যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের ব্যানারে এই দোয়া ও ইফতার মাহফিলে অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন, সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নাল আবেদিন ফারুক ও সাবেক সংসদ সদস্য নাজিমউদ্দিন আলম। বিপুল সংখক প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে আবুল কাসেমের উপস্থাপনায় এতে মোনাজাত পরিচালানা করেন মাওলানা আনসারুল করিম। 

এমজে/