বিক্ষোভের মুখে নিউইয়র্কে শেখ হাসিনা

বিক্ষোভের মুখে নিউইয়র্কে শেখ হাসিনা

যুক্তরাষ্ট্র থেকে বিশেষ সংবাদদাতা: বিক্ষোভের মুখে স্থানীয় সময় রবিবার বিকেল ৪টা ২৫ মিনিটে নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগদানের জন্য ৮ দিনের সফরে যুক্তরাষ্ট্রে সফর করছেন তিনি।

শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরের প্রতিবাদে বিএনপি সমর্থক শত শত নেতাকর্মী বিমানবন্দরে উপস্থিত হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এসময় তারা শেখ হাসিনাকে গণতন্ত্র হত্যাকারী হিসাবে অভিহিত করে সরকার বিরোধি শ্লোগানে মুখরিত করে তুলে বিমানবন্দর ও তার আশপাশের এলাকা। বিমানবন্দর কর্তৃপক্ষ ও স্থানীয় পুলিশ প্রশাসন দুইটি পৃথক জায়গায় বিএনপি ও আওয়ামী লীগকে জড়ো হওয়ার অনুমতি প্রদান করে। স্থানীয় আওয়ামী লীগও তাদের নেত্রীর আগমনকে স্বাগত জানাতে শো ডাউন করে।

ব্যানার ও প্ল্যাকার্ডে শোভা পায় ‘ গো ব্যাক হাসিনা, স্টেপ ডাউন হাসিনা, খালেদা জিয়ার মুক্তি চাই, তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার চাই’ এমন নানা শ্লোগান। যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মিজানুর রহমান ভূঁইয়া মিল্টনের সার্বিক সমন্বয়ে বিক্ষোভ সমাবেশে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা শরাফত হোসেন বাবু, জসিম ভূঁইয়া, এম এ বাতেন, আবুল কাশেম, মোশরাফ হোসেন সবুজ, সেলিম রেজা, রকিব উদ্দিন, মাকসুদুল হক চৌধুরী, আতিকুল হক আহাদ, ওমর ফারুক, বদিউল আলম, মাহফুজ মওলা, আবু তাহের, মাজহারুল ইসলাম জনি, রুহুল আমিন নাসির, সিদ্দিক আহমেদ রুবেল, কাউসার আহমেদ, মামুন আহসান, আল মামুন সবুজ, ইসমাইল হোসেন, সোহাগ রানা, নাজমুল হোসেন, আক্তার হোসেন, সাইফুল ইসলাম, শেখ হায়দার আলী, আনোয়ার হোসেন, মোহাম্মদ নাসিম প্রমুখ।

বিমানবন্দরে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন শেখ হাসিনাকে স্বাগত জানান।

আবুধাবিতে একদিনের যাত্রাবিরতির পর শেখ হাসিনারে বহনকারী ফ্লাইটটি রবিবার সকাল ১০টা ৪৫ মিনিটে আবুধাবি থেকে নিউইয়র্কের উদ্দেশে যাত্রা করে।

এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে শুক্রবার বিকেল ৩টা ৩৫ মিনিটে আবুধাবির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন শেখ হাসিনা।

এমজে/