ইসলামী ব্যক্তিত্ব শেখ ইরফান কবির উদ্দিনের ইন্তেকাল

ইসলামী ব্যক্তিত্ব শেখ ইরফান কবির উদ্দিনের ইন্তেকাল

ভয়েস অব আমেরিকা বাংলা বিভাগের ম্যানেজিং এডিটর ও কিংবদন্তী বেতার, টিভি ব্যক্তিত্ব সরকার কবির ঊদ্দিন ও নিশাত কবিরের একমাত্র ছেলে শেখ ইরফান কবির উদ্দিন হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মঙ্গলবার ম্যারিল্যন্ডে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৪৫ বছর।

ইসলামিক সোসাইটি অব বাল্টিমোর এর প্রাক্তন ইমাম ইরফান কবির একজন অত্যন্ত বিচক্ষণ ও আধুনিক চিন্তাভাবনা সম্পন্ন ইসলামী চিন্তাবিদ ছিলেন। তাঁর অসাধারণ বয়ান যুক্তরাষ্ট্রের বিভিন্ন অংগরাজ্যসহ অন্যান্য দেশেও বিশেষভাবে সমাদৃত। ইরফানুল কবিরের অকাল মৃত্যুতে ম্যারিল্যান্ডসহ গ্রেটার ওয়াশিংটননে শোকের ছায়া নেমে আসে।

শুক্রবার জুমার নামাজের পর ম্যারিল্যান্ডের ওয়েন ব্রাউন ইন্টারফেইথ সেন্টারে শেখ ইরফান কবির উদ্দিনের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। যাতে আত্মীয় পরিজন, বন্ধু বান্ধবসহ অসংখ্য গুনগ্রাহী যোগদান করেন।

হাজারো মানুষের উপস্থিতিতে জানাজায় ইমামতি করেন মরহুমের বড় ছেলে। সরকার কবির উদ্দিন ও তাঁর স্ত্রী নিশাত কবির সবার কাছে তাঁদের ছেলের রুহের মাগফেরাতের জন্য দোয়া প্রার্থনা করেছেন। ইরফান কবিরকে ম্যারিল্যন্ডের কলম্বিয়া সেমিট্রিতে দাফন করা হয়।

ছবিঃ একমাত্র সন্তানের নামাজে জানাযা শেষে উপস্থিত সবার সাথে কথা বলছেন সাংবাদিক সরকার কবীর উদ্দিন।