‘২টি ঘাতক ব্যাধিতে আক্রান্ত বাংলাদেশ’

‘২টি ঘাতক ব্যাধিতে আক্রান্ত বাংলাদেশ’ Photo: Dewan Biplob

২ টি ঘাতক ব্যাধিতে আক্রান্ত বাংলাদেশ। একটি করোনা অপরটি হাসিনা। এমন মন্তব্য করেন সাংবাদিক ও রাজনীতি বিশ্লেষক মুশফিকুল ফজল আনসারী। শনিবার ওয়াশিংটন ডিসি বিএনপি'র উদ্যোগে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় অনুষ্ঠিত এক দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

ওয়াশিংটন ডিসি বিএনপি'র আহবায়ক হাফিজ খান সোহায়েলের সভাপতিত্বে ও ইঞ্জিনিয়ার জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাস্টনিউজ সম্পাদক ও জাতিসংঘ সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারী বলেন, করোনা আক্রান্ত হয়ে বাংলাদেশের মানুষ বিনা চিকিৎসায় মারা যাচ্ছে। কর্মহীন, সহায় সম্বলহীন মানুষ অনাহারে অর্ধাহারে মানবেতর জীবন যাপন করছে। অপরদিকে শেখ হাসিনার স্বৈরাচারী যাঁতাকলে পিষ্ঠ হয়ে অধিকার বঞ্চিত মানুষ লড়ে যাচ্ছে অধিকার আদায়ের সংগ্রামে। এই রমজানেও জনগণের উপর চলছে জেল, জুলুম, হুলিয়া। থেমে নেই গুম খুন। হাসিনার অপশাসনের ভাইরাস ঢুকেছে প্রশাসনের সর্বত্র। পুলিশ বাহিনী ইমানদারীর সাথে পালন করছে দলীয় আনুগত্য।

বিভেদ ও অনৈক্য পেছনে ফেলে দেশরক্ষার আন্দোলেনে সামিল হওয়ার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাবেক এই সহকারী প্রেস সচিব বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলকে সুদৃঢ় ও ঐক্যবদ্ধ করার কাজে তার সবচেষ্টা নিবেদন করেছেন। আপনারাও তাঁর সঙ্গে মতের আদান প্রদানের সুযোগ পাচ্ছেন। তিনি বলেন, পদ-পদবীর জন্য বিভাজন নয়, বরং বৃহত্তর স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এ ক্ষেত্রে ত্যাগিদেরও মূল্যায়ন করতে হবে।

যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টকে উদৃত করে তিনি বলেন, সারা দুনিয়া জানে বেগম খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার।সম্প্রতি প্রকাশিত স্টেট ডিপার্টমেন্টের মানবাধিকার রিপোর্টে বলা হয়েছে রাজনীতি থেকে সরিয়ে দিতেই তাকে অভিযুক্ত করা হয়েছে।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভার্জিনিয়া বিএনপির আহবায়ক জাহির খান ও যুগ্ম আহ্বায়ক নেসার আহমেদ,  ওয়াশিংটন ডিসি বিএনপির আহবায়ক কমিটির সিনিয়র সদস্য শহীদ শাহাদাত সরোয়ারদী, মিয়া মোঃ মজনু, তৌহিদুল ইসলাম তুহিন, দেওয়ান মঈনউদ্দিন বিপ্লব, মোহাম্মদ মোশাররফ হোসেন, মোহাম্মদ সালাহ উদ্দিন ভূঁইয়া, জাহিদ খান, আরিফ ইসলাম, মোখলেসুর রহমান লিটন, জাহাঙ্গীর খান, আতিকুর রহমান শিপু, গাজী কামরুল ইসলাম, আব্দুল মুক্তাদির, ইঞ্জিনিয়ার সেলিম আহমেদ, নূর হোসেন বাহাদুর, মোহাম্মদ সিরাজ, মিসেস মাসুমা আক্তার মেরিন ও সৈয়দ সালেহ মনসুর পরশ প্রমুখ।

বেগম খালেদা জিয়ার পরিপূর্ণ সুস্থতা, তারেক রহমানের জন্য আল্লাহর বিশেষ রহমত, করোনার ভয়াবহতা থেকে পরিত্রাণ ও গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের মাগফিরাতসহ সকল মুসলিম উম্মার জন্য মহান আল্লাহর সাহায্য কামনা করে দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা কৌশিক আহমেদ।