নিউইয়র্কে খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে দোয়া ও আলোচনা সভা

'পদ-পদবি অর্জনের চেয়ে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুনরুদ্ধার জরুরী'

'পদ-পদবি অর্জনের চেয়ে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুনরুদ্ধার জরুরী'

দখলদার শেখ হাসিনার সরকারকে হঠাতে হলে পদ-পদবী অর্জনের তীব্র আকাঙ্খা, দ্বন্দ্ব, বিভেদ-বিভাজন পরিহার করে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে আত্ননিয়োগ করতে হবে। ক্ষমতাসীনদের প্রতিহিংসার কারণে সবচেয়ে নির্যাতিত ও নিগৃহীত ব্যক্তি হচ্ছেন দেশের ৩ বারের প্রধানমন্ত্রী ও গণতন্ত্রের প্রতীক বেগম খালেদা জিয়া এবং জিয়া পরিবার।

বিএনপি চেয়াপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ৭৬তম জন্মবার্ষিকী এবং ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর ৫২তম জন্মবার্ষিকী উপলক্ষে রবিবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে আয়োজিত এক আলোচনা সভা এবং দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তব্য রাখতে এসব কথা বলেন জাস্ট নিউজ সম্পাদক ও জাতিসংঘের স্থায়ী সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারী।

বাংলাদেশের স্বাধীনতার সূবর্ণ জয়ন্তি উদযাপন কমিটির আয়োজনে আহবায়ক জিল্লুর রহমান জিল্লুর সভাপতিত্বে ও সদস্য সচিব মিজানুর রহমান ভূঁইয়া মিল্টনের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক সংগীত শিল্পী বেবী নাজনীন, বিশেষ অতিথি কামাল সাঈদ মোহন।

শিল্পী বেবী নাজনীন বলেন, "দেশ নেত্রী খালেদা জিয়া কারাবন্দি নয় বরং পুরো দেশ আর গণতন্ত্র কারাবন্দি। শাসনের মোড়কে দেশে চলছে অপশাসন। দেশের এ সংকটে দুর্বার আন্দোলন গড়ে তুলার বিকল্প নেই।"

তিনি বলেন, "বিএনপির সবাইকে শহীদ জিয়ার সংগ্রামী আদর্শে উদ্বুদ্ধ হতে হবে। ফিরিয়ে আনতে হবে সেই বহুদলীয় গণতন্ত্র। গুম আর খুনের বিপরীতে একটি কল্যাণমূলক রাষ্ট্রের জন্য সবাইকে মাঠে নামতে হবে।"

প্রধান বক্তা সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী বলেন, "বাংলাদেশে হাজারো গুম-খুন, হামলা-মামলার বিপরীতে দাড়িয়ে যারা জাতীয়তাবাদী রাজনীতিকে যক্ষের ধনের মতো আগলে রেখেছে তাঁরাই প্রকৃত জাতীয়তাবাদী দেশ প্রেমিক।”

বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে মজলুম আখ্যা দিয়ে প্রধানমন্ত্রী সাবেক এই সহকারী প্রেস সচিব বলেন, বিএনপির আর কোনো নেতা তাঁদের মতো আক্রান্ত নন। নানান রোগে আক্রান্ত বেগম খালেদা জিয়াকে যখন চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে সর্বশক্তি দিয়ে বাধা দেয়া হয়; যখন মাঠের ত্যাগী কর্মীরা ঘরে ঘুমাতে পারেনা, তখন দলের কোনো কোনো বড় নেতারা তাদের ইমিগ্রেশন স্ট্যাটাস আপডেটেট রাখতে বিদেশ ভ্রমন করে বেড়ান, তাদের এই চলাফেরা অনেক প্রশ্নের উদ্রেক করে।"

বিশেষ অতিথি বিশিষ্ট রাজনীতিক কামাল সাঈদ মোহন বলেন, "দেশে আইনের শাসন নয় চলছে মানবাধিকার হরনের শাসন। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাবন্দি করা হয়েছে। পুরো দেশ যেন এক জেলখানা। দেশে গণতন্ত্র নেই, আইন নেই, মানবাধিকার নেই।"

তিনি বলেন, "শহীদ জিয়ার স্বপ্নের দেশ গড়তে সবাইকে একতাবদ্ধ করতে হবে।"

সদস্য সচিব মিজানুর রহমান ভুইয়া মিল্টন ও যুগ্ম সদস্য সচিব মোশারফক হোসেন সবুজের যৌথ পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ছাত্রদল নেতা হাফেজ শাহবাজ আহমেদ। দোয়া পরিচালনা করেন জামাইকা মুসলিম সেন্টারের ঈমাম আবু জাফর বেগ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইলিনয় স্টেট বিএনপির সভাপতি শাহ মোজাম্মেল নান্টু, যুগ্ম আহ্বায়ক আবদুস সবুর, জসীম উদ্দীন ভূইয়া, এবাদ চৌধুরী, বাসেদ রহমান , মাকসুদুল হক চৌধুরী, ফারুক হোসেন মজুমদার , আতিকুল আহাদ , হাবিবুর রহমান সেলিম রেজা ,জসিম উদ্দীন ভিপি,মিজানুর রহমান মিজান, আবুল কাশেম, যুগ্ম সদস্য সচিব সাইফুর খান হারুন, মুক্তিযাদ্ধা সুরুজ্জামান, এন হায়দার মুকুট, বদিউল আলম, তরিকুল চৌধুরী দিপু, শাহাদাত হোসেন রাজু এবং জীবন শফিক প্রমুখ।