নিউইয়র্ক বিএনপির উদ্যোগে জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাৎবার্ষিকিতে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিউইয়র্ক বিএনপির উদ্যোগে জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাৎবার্ষিকিতে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ঢাকা, ২ জুন (জাস্ট নিউজ) : নিউইয়র্ক মহানগর বিএনপি কর্তৃক আয়োজিত নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ইত্যাদি পার্টি হলে বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমানের ৩৭ তম শাহদাৎ বার্ষিকি উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হযয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক ছাত্রনেতা ও নিউইয়র্ক মহানগর বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা। সভা পরিচালনা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো: আশরাফ হোসেন।

আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, অবিভক্ত ঢাকা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক ডেপুটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো: আবদুস ছালাম। গেস্ট অফ অনার ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম খান রাজন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু, সাবেক কোষাদাক্ষ ও ফেনী জেলা বিএনপির উপদেষ্টা জসিম উদ্দিন ভূইয়া, বিএনপি নেতা জাহিদ এফ সরদার সাদী, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ আতিকুর রহমান, নিউইয়র্ক স্টেট বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা সাইদুর রহমান সাইদ।

প্রধান অতিথির বক্তব্যে জনাব আবদুস ছালাম বলেন, বাংলাদেশে এখন শেখ হাসিনার স্বৈরশাসন চলছে। এখানে কোনো মানুষের নিরাপত্তা নাই, যে এসবের প্রতিবাদ করবে তাকেই গুম ও খুনের শিকার হতে হবে। তাই হাসিনা এখন গণতন্ত্র কামী মানুষকে ভয় পায়, গণতন্ত্রের নেত্রীকে মিথ্যা মামলায় জেলে বন্দী করে রেখেছে এই আওয়ামী লীগ সরকার। আজ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ভয় পায় তারা। তারা জানে বেগম জিয়াকে বাহিরে রেখে নির্বাচন দিলে তারা পরাজিত হবে কিন্তু বেগম খালেদা জিয়া এই অবৈধ সরকারের অধিনে কোনো পাতানো নির্বাচনে যাবে না।

আবদুস ছালাম আরো বলেন, আপনারা প্রবাসে যারা জাতীয়তাবাদী সৈনিকরা আছেন তারা আন্তর্জাতিকভাবে এই অবৈধ সরকারের অগণতান্ত্রিক কর্মকাণ্ড তুলে ধরুন এবং নিরপেক্ষ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করুন।

সভায় আরো উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নিউইয়র্ক মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি রুহুল আমিন নাসির, নিউইয়র্ক মহানগর বিএনপির সহ-সভাপতি মো: সোহেল হাওলাদার, বরগুনা জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক রেজবুল কবির, সিনিয়র যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন দিপু, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন মৃধা, তারেক রহমান পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি এম জাহাঙ্গীর আলম, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা রিয়াজ চৌধুরী, যুগ্ম সম্পাদক আবু জাফর ফরাজী, যুগ্ম সম্পাদক রবিনস চৌধুরী, তারেক রহমান প্রত্যাবর্তন পরিষদের সভাপতি পারভেজ সাজ্জাদ, কোকো পরিষদের সভাপতি শাহদাৎ হোসেন রাজু, যুক্তরাষ্ট্র মহিলা নেত্রী মাহমুদা শিরিন, নিউইয়র্ক মহানগর বিএনপির মহিলা সম্পাদিকা মিসেস জহুরা বেগম, মহানগর বিএনপির উপদেষ্টা শরীফ চৌধুরী পাপ্পু, নিউইয়র্ক মহানগর সহ-সভাপতি হুমায়ুন কবির, সহ-সভাপতি এস এম হাবিবুর রহমান হাবিব, সহ-সভাপতি এনামুল কবির অপু, দপ্তর সম্পাদক অহিদুজজামান রিয়াদ, মুক্তোযাদ্ধা অহেদ আলী মন্ডল, মুক্তিযোদ্ধা মশিউর রহমান, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ-দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের সাধারণ সম্পাদক বদিউল আলম বদী, জাতীয়তাবাদী ফোরাম নর্থ আমেরিকা সভাপতি গোলাম হায়দার মুকুট, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক মারুফ আহমেমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ মহসিন, যুগ্ম সম্পাদক এম এ কাইয়ুম, যুগ্ম সম্পাদক ফয়সাল পাটোয়ারী, যুগ্ম সম্পাদক জালাল আহম্মেদ, যুগ্ম সম্পাদক আরিফুল ইসলাম তুহিন, মোহাম্মদ রিপন, যুগ্ম সম্পাদক এম এ মাসুদ কবির, প্রচার সম্পাদক সাইফুল ইসলাম মিলন, নুরে আলম চৌধুরী, আক্তারুজ্জামান, মোস্তাক আহমেদ, রইস উদ্দিন, নাজিম উদ্দিন রাজিব, লিটন আহমেদ, ইকবাল আনসারী, রিফাত সুলতানা, মির্জা আজম, নুরউদ্দিন ইপি, কাউছার, হারুনুর রসিদ বাবুল প্রমুখ।

ইফতারের পূর্বে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু রোগ মুক্তির জন্য দোয়া করা হয় এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মিল্টন ভূইয়ার মাতার মৃতুতে শোক প্রকাশ ও মরহুমার বিদেহী আত্তার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ আতিকুর রহমান।

জাস্ট নিউজ/এমআই/১৩১০ঘ.)