খালেদা জিয়াকে মুক্তি না দিলে আপনাদেরও মুক্তি নেই: মির্জা আলমগীর

খালেদা জিয়াকে মুক্তি না দিলে আপনাদেরও মুক্তি নেই: মির্জা আলমগীর

ঢাকা, ৫ অক্টোবর (জাস্ট নিউজ) : সরকারের উদ্দেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে মুক্তি দিন, তাকে মুক্তি না দিলে আপনাদেরও মুক্তি নেই। আপনারাও মুক্তি পাবেন না। দয়া করে মাথার মধ্যে একটু শুভবুদ্ধি নিয়ে আসুন। একটি অবাধ, সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন এবং জনগণকে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে দিন।

শুক্রবার সন্ধ্যায় সুপ্রিম কোর্টের শহীদ এ কে এম সিদ্দিক হলে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, যেখানে দেশের জনগণ চায় না, সেখানে বিশ্ব নেতারা চাইলে কি বেশি দিন টিকে থাকা যায়? জনগণের আশা-আকাঙ্ক্ষা বাদ দিয়ে, তাদের এড়িয়ে কোনো কিছু করা সম্ভব নয়। অবশ্যই জনগণ যা চায়, সেভাবে কাজ করতে হবে। অনেক হয়েছে, এনাফ ইজ এনাফ।

গত বুধবার জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান শেষে অভিজ্ঞতা জানাতে গণভবনে সংবাদ সম্মেলন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, বিশ্ব নেতাদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে তার বৈঠক হয়েছে। এসব বৈঠকে বিশ্ব নেতারা তাকে আবারও ক্ষমতায় দেখতে চেয়েছেন বলে তিনি জানান।

প্রধানমন্ত্রীর উদ্দেশে মির্জা ফখরুল বলেন, বিএনপিকে ভয় কেন? জনগণকে এত ভয় কেন? কেন আপনারা সুষ্ঠু নির্বাচন দিতে চান না? কেন নিরপেক্ষ নির্বাচন দিতে চান না? কারণ আপনি জেনে গেছেন, আপনার জনপ্রিয়তা শূন্যের কোঠায় নেমে এসেছে। আপনি জেনে গেছেন, সবাই এখন দেখছে আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে।

আয়োজক সংগঠনের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবদীন, শওকত মাহমুদ, এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, আইনবিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/২২৩৪ঘ.)