দাবি মানতে সরকারকে বাধ্য করা হবে: মান্না

দাবি মানতে সরকারকে বাধ্য করা হবে: মান্না

ঢাকা, ৮ অক্টোবর (জাস্ট নিউজ) : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বর্তমান সরকার হৃদয়হীন, পাষাণ। তারা জনগণের দাবি মেনে নেবে না। কিন্তু আমরা সরকারকে আমাদের ন্যায্য দাবি মেনে নিতে বাধ্য করব।

সোমবার জাতীয় প্রেস ক্লাবে সোনার বাংলা পার্টি ও বাংলাদেশ জনদলের আনুষ্ঠানিকভাবে যুক্তফ্রন্টে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গত ৪৮ বছরে বর্তমান সরকারের মতো এমন নির্যাতনকারী সরকার বাংলাদেশে আসেনি উল্লেখ করে তিনি বলেন, সময় কম। এর মধ্যে যদি নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে তবে আমরা তা গ্রহণ করেই আন্দোলন চালিয়ে যাব। ৫ জানুয়ারির মতো এবার ওয়াকওভার দেওয়া হবে না।

মান্না বলেন, বর্তমান সরকারের অধীনে অংশগ্রহণমূলক নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। ৫ জানুয়ারি দেশে নির্বাচনের নামে যে প্রহসন, অন্যায় ও অবৈধ কাজ কারবার হয়েছিল রকিব কমিশন তাকে বৈধতা দেয়। বর্তমান নির্বাচন কমিশনও একই পথে হাঁটছে। তারা অতীত থেকে শিক্ষা নেয়নি। তারা সুষ্ঠু নির্বাচনের পথে নেই।

বর্তমান সরকার মানুষের সব গণতান্ত্রিক অধিকার হরণ করে নিজেদের জয়গান করানোর সব আয়োজন করছে উল্লেখ করে তিনি আরো বলেন, ‘উন্নয়ন মেলার নামে দেশের মানুষকে সরকার বোকা বানানোর চেষ্টা করছে। অথচ দেশে সাড়ে চার কোটি বেকার। ধনীরা আরো ধনী আর গরিব আরো গরিব হচ্ছে।

(জাস্ট নিউজ/এমআই/১৭২৪ঘ.)