এমপি আসবেন তাই রোদে পুড়তে বাধ্য হলো শিশুরা

এমপি আসবেন তাই রোদে পুড়তে বাধ্য হলো শিশুরা

জয়পুরহাট, ৮ অক্টোবর (জাস্ট নিউজ) : জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনের আগমন উপলক্ষে সকাল থেকে রাস্তার দুই পাশে বিদ্যালয়ের শিশুদের প্রচণ্ড রোদের মধ্যে দাঁড় করিয়ে রাখা হয়।

সোমবার দুপুরে পৌর স্বাস্থ্যসেবা কেন্দ্র উদ্বোধন উপলক্ষে তার আগমনকে কেন্দ্র করে বিদ্যালয়ের শিশুদের রোদের মধ্যে দাঁড় করিয়ে রাখা হয়। বিষয়টি এমপির নজরে পড়লেও এ নিয়ে কোনো কথা বলেননি তিনি।

প্রসঙ্গত, জাতিসংঘ শিশু অধিকার সনদে বাংলাদেশ অন্তর্ভুক্ত।
জানা গেছে- এমপির আগমনকে উপলক্ষে পাঁচবিবি পৌরসভার শহীদ আলাউদ্দিন মিউনিসিপ্যাল বিদ্যালয়ের শিশুদের ওই অনুষ্ঠানে ডেকে সকাল থেকে দুপুর পর্যন্ত প্রখর রোদের মধ্যে লাইন ধরে দাঁড় করিয়ে রাখা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোদে দাঁড়িয়ে এমপির জন্য অপেক্ষা করতে করতে হাঁপিয়ে ওঠে শিশুরা। অনেক শিশু মাঝে মধ্যে ছায়ায় গিয়ে আশ্রয় নিলেও বিদ্যালয়ের শিক্ষকরা আবার লাইনে এনে দাঁড় করিয়ে দেন। দুপুরে শিশুদের ভিড়ের মধ্য দিয়েই অনুষ্ঠানে প্রবেশ করতে দেখা যায় এমপি আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে।

বাংলাদেশ শিশু অধিকার ফোরামের প্রোগ্রাম অফিসার আজমি আখতার বলেন, নীতিগতভাবে শিশুদের এভাবে ব্যবহার সমর্থন করা যায় না। রাজনৈতিক প্রভাব বিস্তারের জন্য এমন কাজ করা হচ্ছে। অবশ্যই এগুলো বন্ধ হওয়া জরুরি।

বিষয়টি স্বীকার করে শহীদ আলাউদ্দিন মিউনিসিপ্যাল বিদ্যালয়ের অধ্যক্ষ আনিছুর রহমান বাচ্চু বলেন, বিদ্যালয়ের কিছু সমস্যার কথা তুলে ধরে শিশুরা প্রধান অতিথিকে মানপত্র দেয়ার জন্য যায়। যেহেতু অনুষ্ঠানটি পৌরসভার এবং বিদ্যালয়টি পৌরসভার সেহেতু শিশুদের অনুষ্ঠানে পাঠানো হয়। শিশুদের পেছনে শিক্ষকদেরও দাঁড় করে রাখা হয় যেন তাদের অসুবিধা না হয়।

(জাস্ট নিউজ/এমআই/২১২৪ঘ.)