রবের বাসায় জাতীয় ঐক্য’র বৈঠক, শিগগিরই কর্মসূচি

রবের বাসায় জাতীয় ঐক্য’র বৈঠক, শিগগিরই কর্মসূচি

ঢাকা, ৯ অক্টোবর (জাস্ট নিউজ): নির্বাচন ও আন্দোলন ইস্যুতে একসঙ্গে কাজ করার বিষয়ে একমত হয়েছে জাতীয় ঐক্য প্রক্রিয়া, যুক্তফ্রন্ট ও বিএনপি। সাংবাদিকদের এমনটি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর উত্তরায় জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের বাসায় বৈঠকে যোগ দেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা। তাঁদের মধ্যে ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলটির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও শহীদুল্লাহ কায়সার।

এ ছাড়া উপস্থিত ছিলেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব অবসরপ্রাপ্ত মেজর আবদুল মান্নান, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান আহমেদ মনসুরসহ আরো কয়েকজন নেতা।

বৈঠকের একপর্যায়ে রাত সাড়ে ১১টার দিকে মওদুদ আহমদ গণমাধ্যমকে জানান, শিগগিরই আনুষ্ঠানিক কর্মসূচি ঘোষণা করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ জানিয়েছেন, অবিলম্বে আনুষ্ঠানিকভাবে লক্ষ্য ও কর্মসূচি ঘোষণা করবে জাতীয় ঐক্য প্রক্রিয়া, যুক্তফ্রন্ট ও বিএনপি।

মওদুদ আহমদ আরো জানান, নির্বাচন ও আন্দোলন ইস্যুতে একসঙ্গে কাজ করার বিষয়ে একমত হয়েছেন তাঁরা।

বৈঠকের একপর্যায়ে সোমবার রাত সাড়ে ১১টার দিকে মওদুদ আহমদ সাংবাদিকদের জানান, শিগগিরই আনুষ্ঠানিক কর্মসূচি ঘোষণা করা হবে।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচন আদায়ের লক্ষ্যে আন্দোলন করার জন্য আমরা যুক্তফ্রন্ট, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও বিএনপি ঐকমত্যে পৌঁছেছি। অবিলম্বে আমরা আনুষ্ঠানিকভাবে আমাদের লক্ষ্য ও কর্মসূচি ঘোষণা করব।’

(জাস্ট নিউজ/একে/১০৪৫ঘ.)