সরকার বিএনপিকে নেতৃত্ব সংকটে ফেলতে চেয়েছে : মওদুদ

সরকার বিএনপিকে নেতৃত্ব সংকটে ফেলতে চেয়েছে : মওদুদ

ঢাকা, ১২ অক্টোবর (জাস্ট নিউজ) : একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের মাধ্যমে সরকার বিএনপিকে নেতৃত্ব সংকটে ফেলতে চেয়েছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নেতাদের বিরুদ্ধে দেয়া রায় একটি সাজানো রায়। এই রায়কে কোন গুরুত্ব না দিয়ে আমাদের জাতীয় ঐক্যের আন্দোলন চলিয়ে যাব।

শুক্রবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে দেয়া রায় বাতিল ও নিরোপেক্ষ নির্বাচনের দাবিতে জিয়া পরিষদ এর আয়োজনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, সরকার এই রায়ের মাধ্যমে বিএনপিকে নেতৃত্ব সংকটে ফেলতে চেয়েছে। কিন্তু এই রায়কে আমরা কোন গুরুত্ব না দিয়ে আমাদের জাতীয় ঐক্যের আন্দোলন চালিয়ে যাব। আমরা মনে করি এই আন্দোলনের মাধ্যমে সফল হব। এই সরকারকে উৎখাত করতে পারব। তিনি বলেন, একুশে আগস্টের ঘটনায় আমরা মর্মাহত হয়েছি। আমরা ঘৃণা করি এই ধরণের ঘটনাকে।

তার মানে এই নয় যে যিনি এই ঘটনায় জড়িত নয় তারেক রহমানের নাম জড়িয়ে দিয়ে রাজনৈতিক ফায়দা নেয়া হবে। মওদুদ বলেন, এই মামলার সাক্ষী মুফতি হান্নানকে অকথ্য নির্যাতন করে স্বীকারোক্তি নেয়া হয়েছে। বলেছে আমি তারেক রহমানকে চিনিনা কোনদিন তার সঙ্গে সাক্ষাৎ হয়নি। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন প্রমুখ আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/এমজে/১৫৪৫ঘ.)