দেশবাসী ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামবে: অলি আহমেদ

দেশবাসী ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামবে: অলি আহমেদ

ঢাকা, ১৩ অক্টোবর (জাস্ট নিউজ) : আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি অবসরপ্রাপ্ত কর্নেল অলি আহমেদ। তিনি বলেছেন, ‘আদৌ নির্বাচন হবে কিনা এই ব্যাপারে আমি এখনো নিশ্চিত না। দেশের অবস্থা এক বাক্যে বলব ভালো না।’

শনিবার রাজধানীর কারওয়ান বাজারে এলডিপির কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে অলি আহমেদ এসব কথা বলেন।

এ সময় অলি আহমেদ বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর যারা আনন্দ প্রকাশ করছেন, তারা নিজেরাও জানেন, বিএনপি নেতারা কতটা দোষী কিংবা নির্দোষ। যে যতই আনন্দ প্রকাশ করুক না কেন, তার হৃদয় জানে, আমরা কত পাপ করেছি, দেশের কত ক্ষতি করেছি। এই জিনিসটা তার হৃদয়কে বারবার আঘাত করছে। এই আঘাত থেকে বেরিয়ে কতদূর আমরা সঠিক পথে আসতে পারব, আমি জানি না।

সময় থাকতে দেশের সব রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনা করে নির্বাচনী সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন অলি আহমেদ। তিনি বলেন, পুনরায় অনুরোধ করব বঙ্গবন্ধু কন্যাকে এখনো সময় আছে সকলে মিলে ঐক্যবদ্ধভাবে নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নিন। না হলে সকলের জন্য বিপদ।

এলডিপির এই সভাপতি বলেন, কেউ যদি মনে করে যে, ২০১৪ সালের মতো নির্বাচন আবারো হবে, তবে সে বোকার রাজ্যে বাস করছে। এবার নির্বাচনে সব রাজনৈতিক দল নিজ নিজ জায়গায় অনড় অবস্থানে থাকবে। তাই নির্বাচনী সমস্যা সমাধানের আগে নির্বাচনের তারিখ ঘোষণা করা হলে দেশের রাজনৈতিক পরিস্থিতিও অস্থিতিশীল হয়ে পড়বে।

এ সময় সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে দেশবাসী ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামবে বলেও অলি আহমেদ হুঁশিয়ারি জানান।

(জাস্ট নিউজ/এমআই/২০৪৫ঘ.)