সরকার উপনিবেশিক শক্তির মতো দেশের মানুষকে শোষণ করছে: মঈন খান

সরকার উপনিবেশিক শক্তির মতো দেশের মানুষকে শোষণ করছে: মঈন খান

ঢাকা, ৩১ ডিসেম্বর (জাস্ট নিউজ) : সরকার উপনিবেশিক শক্তির মতো দেশের মানুষকে শোষণ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থয়ী কমিটির সদস্য আবদুল মঈন খান।

তিনি বলেন, আজকের সরকার কী করছেন? তারা শাসন করছেন, শোষণ করছেন। তাদের যে কার্যকলাপ আমার গ্রামের লোকেরা যারা অত্যন্ত বৃদ্ধ, যারা বৃটিশ শাসন দেখেছেন তাদেরকে যখন জিজ্ঞাসা করি তারা বলেন, একটি উপনিবেশিক শক্তিও কোনোদিন দেশের মানুষকে শাসন বা শোষণ করে নাই। যেভাবে আজকের সরকার করছে। যেখানে গণতন্ত্র নাই, সভ্যতা নাই।

রবিবার বিকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘রক্তঝরা মতিহার: মৃত্যুঞ্জয়ী রিজভী আহমেদ’ ২২ ডিসেম্বর’৮৪ শীর্ষক আলোচনা সভাটির আয়োজন করে রাজশাহী ইউনিভার্সিটি ন্যাশনালিষ্ট এক্স স্টুডেন্ট’স এ্যাসোসিয়েশন রেনেসা। এতে সভাপতিত্ব করেন, রেনেসার সভাপতি অধ্যক্ষ বাহাউদ্দিন বাহার।

আমরা বলতে চাই, জনগন একটি দল বা প্রতিনিধিকে নির্বাচিত করে দেশ শাসন করার জন্য নয়, দেশ পরিচালনা করার জন্য সুষ্ঠুভাবে, নিরপেক্ষভাবে, ন্যায়সঙ্গতভাবে। যাতে দেশের মানুষের কল্যাণ নিশ্চিত করা যায়। এটাই হচ্ছে গণতন্ত্র ও সভ্যতার মূল বক্তব্য।

সরকারের সমালোচনা করে মঈন খান বলেন, আমি মাঝে মধ্যে পত্রিকায় দেখি, বাংলাদেশ নাকী বিশ্বের রোল মডেল? কিসের রোল মডেল- বলতে কী লজ্জ্বা হয় না। আমরা গণতন্ত্রকে হত্যা করেছি, আমরা উন্নয়নের নামে এদেশে দুর্নীতিকে প্রশ্রয় দিয়েছি। আমরা এদেশের দরিদ্র মানুষের উন্নয়নের নামে গুটিকয়েক মানুষ যারা সরকারের উপরে নির্ভরশীল তাদের উন্নয়ন নিশ্চিত করেছি। তারপরে আমরা কোন লজ্জ্বায় বলি বাংলাদেশ বিশ্বের রোল মডেল? এসব কখা বলতে হবে। আর চুপ করে থাকলে চলবে না।

দেশের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণে সকলকে ‘মুক্তিযুদ্ধের মতো একতাবদ্ধ’ হয়ে সংগ্রাম করার আহবানও জানান মঈন খান।

(জাস্ট নিউজ/একে/২২০৫ঘ.)