২৯ তারিখের রায়ে রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন ঘটবে : নজরুল

২৯ তারিখের রায়ে রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন ঘটবে : নজরুল

ঢাকা, ১৯ অক্টোবর (জাস্ট নিউজ) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ২৯ তারিখে জিয়া চ্যারিটেবল মামলার রায়ে রাজনৈতিক প্রতিহিংসার প্রতিফলন ঘটবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, আগামী ২৯ তারিখে আরেকটি রায় হবে , কী রায় হবে আমরা জানি না। কিন্তু যেভাবে দ্রুত এ রায় দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে , তাতে অনুমান করা যায় সেখানেও সরকারের যে রাজনৈতিক প্রতিহিংসা, তারই প্রতিফলন ঘটবে।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে উচ্চ আদালতে আপিল করা হয়েছে যে, তিনি সুস্থ হয়ে আত্মপক্ষ সমর্থন না করা পর্যন্ত রায় ঘোষণা করা যেন না হয়। আমরা মনে করি এটা আমাদের অত্যন্ত ন্যায্য আবেদন এবং উচ্চ আদালত আমাদের আবেদন গ্রহণ করে তাকে আত্মপক্ষ সমর্থন করার পরে রায় ঘোষণা দেবেন।

নজরুল বলেন, কণ্ঠকে রুদ্ধ করার জন্য একের পর এক কালাকানুন করা হচ্ছে। যারাই গণতন্ত্রের কথা বলে, গণতন্ত্রের জন্য লড়াই করে তাদেরকে মিথ্যা মামলা দিয়ে সাজা দেওয়া হচ্ছে। গায়েবী মামলা দেওয়া হচ্ছে এবং গুম-খুন ইত্যাদির মাধ্যমে বিরোধী দলকে দমন করা হচ্ছে।

বিএনপি মোকাবেলা করে সরকারের বিভিন্ন বাহিনীকে, এমন মন্তব্য করে তিনি আরও বলেন, আমরা তো আওয়ামী লীগকে প্রতিদ্বন্দ্বী মনে করি না। যখনই মিটিং মিছিলে যাই তখনই সামনে পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী থাকে, আওয়ামী লীগ না। অতএব আমাকে মোকাবেলা করতে হচ্ছে এখন সরকারের বিভিন্ন বাহিনীদেরকে, আওয়ামী লীগকে না। আর আওয়ামীলীগের আইনি অস্ত্র যারা ব্যবহার করে তাদেরকে ঢাল হিসেবে ব্যবহার করে ভোট চুরি করে নির্বাচিত হয়েছে। যে সরকারের শাসনামলে ইউনিয়ন পরিষদের নির্বাচন সুষ্ঠু হয় না তার আমলে জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে এটা জাতি বিশ্বাস করে না।

নজরুল বলেন, সংবিধানে আছে নির্বাচন কমিশনকে সাহায্য করবে সহায়ক সরকার, কিন্তু দলীয় সরকার থাকলে তারা সহায়তা করবে না, প্রভাবিত করবে। আমরা সহায়ক সরকার চাই, প্রভাবিত সরকার চাই না।

আয়োজক সংগঠনের সভাপতি জাহানারা সিদ্দিকের সভাপতিত্বে ও ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি'র ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপি'র সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য ইসমাঈল হোসেন বেঙ্গল, অ্যাডভোকেট রফিক শিকদার, জিনক্বাপ সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, শাহাবাগ থানা কৃষক দলের সভাপতি এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

(জাস্ট নিউজ/এমজে/১৫০০ঘ.)