সিলেটে সমাবেশ শুরুর আগেই বিএনপির ৬৮ নেতাকর্মী আটক

সিলেটে সমাবেশ শুরুর আগেই বিএনপির ৬৮ নেতাকর্মী আটক

সিলেট, ২৫ অক্টোবর (জাস্ট নিউজ) : সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশের আগের ২৪ ঘণ্টায় বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ৬৮ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার ভোর থেকে বুধবার ভোর রাত পর্যন্ত বিভিন্ন মামলায় এসব নেতা-কর্মীকে আটক করা হয়েছে। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার জ্যোতির্ময় সরকার এ কথা জানিয়েছেন।

এর আগে মঙ্গলবার সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীমের সুবাহনীঘাটস্থ বাসা থেকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক শাহরিয়ার হোসেন চৌধুরী এবং সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি ও সিলেট সিটি করপোরেশনের ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদীসহ ৬ জনকে আটক করেছে মহানগর পুলিশ। তবে রাতেই শাহরিয়ার হোসেন চৌধুরী ও রেজাউল হাসান কয়েস লোদীকে ছেড়ে দেয় পুলিশ। এছাড়াও সিলেট নগরীর বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মীকে আটক করা হয়।

আজ বুধবার জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচি উপলক্ষে শীর্ষস্থানীয় নেতা-কর্মীরা সিলেটে পৌঁছেছেন। মঙ্গলবার সিলেট পৌঁছেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুল, নাজিমউদ্দিন আলম।

বুধবার ভোরে সিলেট পৌঁছেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, তাঁর সঙ্গে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, জেএসডি সভাপতি আসম আবদুর রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, এম এ হক, খন্দকার আবদুল মোকতাদিরসহ বেশ কয়েকজন নেতা।

(জাস্ট নিউজ/এমআই/১২২৪ঘ.)