সিটিস্ক্যান করা হলো খালেদা জিয়ার

সিটিস্ক্যান করা হলো খালেদা জিয়ার

ঢাকা, ২৪ অক্টোবর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ফুসফুসে সিটি স্ক্যান করা হয়েছে বুধবার। বেগম খালেদা জিয়া গত ৬ অক্টোবর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে কারা কর্তৃপক্ষের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। বুধবার বেলা ২টা ১৫ মিনিটে বেগম খালেদা জিয়াকে রেডিওলজি বিভাগে নেয়া হয় সিটি স্ক্যান করার জন্য।

সিটি স্ক্যান করার কারণ জানতে চাইলে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেন, বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। ভর্তির পর এখন পর্যন্ত তার অবস্থার অবনতি হয়নি। আশা করছি অল্প সময়ের মধ্যে তিনি সুস্থ হয়ে যাবেন। মেডিক্যাল বোর্ডের চিকিৎসকেরা প্রতিদিন তাকে দেখছেন। নতুন করে কোনো সমস্যা হয়নি।

আব্দুল্লাহ আল হারুন বলেন, চিকিৎসকদের সুপারিশ অনুযায়ী সিটিস্ক্যান করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার এর রেজাল্ট পাওয়া যাবে। বুকের ব্যথায় তিনি অসুস্থ হয়ে পড়েছেন বিধায় তার সিটিস্ক্যান করা হয়েছে কিনা জানতে চাইলে ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল আল হারুন জানান, বুকে কোনো ব্যথা হয়নি। তার ফুসফুসের সিটিস্ক্যান করা হয়েছে।’ তার সিটি স্ক্যানটি করা হয়েছে কেবিন ব্লকের নিচতলায়। পরে তাকে আবার ৬১২ নাম্বার রুমে নিয়ে যাওয়া হয়।

জানা গেছে, সিটিস্ক্যান করা নিয়ে কিছুটা অসন্তুষ্টির ঘটনা ঘটে। বুধবার রেডিওলজি বিভাগে সিটিস্ক্যানের ডিউটি ছিল রেডিওলজি বিভাগের সহযোগি অধ্যাপক ডা. নজরুল ইসলামের। কিন্তু পরিচালক তাকে সরিয়ে দিয়ে একই বিভাগের অনেক জুনিয়র একজন ডাক্তারকে দিয়ে সিটিস্ক্যান করানো হয়েছে।

এ ব্যাপারে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, কোনো ব্যক্তি বিশেষকে নয় পেশাদারিত্বকে গুরুত্ব দিতে হবে। অধ্যাপক নজরুল ইসলামের ডিউটি থাকা সত্বেও তাকে সরিয়ে দিয়ে জুনিয়র ডাক্তারকে দিয়ে একজন হাই প্রোফাইলের ব্যক্তির সিটিস্ক্যান করানো হয়েছে। এটা মোটেও উচিৎ হয়নি, এর মাধ্যমে একটি খারাপ নজির স্থাপিত হয়েছে।

অধ্যাপক জাহিদ হোসেন বলেন, এটা যদি এমন হতো যে ডা. নজরুল ইসলামের পরিবর্তে রেডিওলজি বিভাগের প্রধানকে দিয়ে সিটিস্ক্যান হয়েছে তা মেনে নেয়া যেত।

(জাস্ট নিউজ/একে/১৯৪০ঘ.)