আজ থেকে সরকার পতনের দিন শুরু হলো : মির্জা আলমগীর

আজ থেকে সরকার পতনের দিন শুরু হলো : মির্জা আলমগীর

ঢাকা, ২ জানুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ থেকে এ সরকারের পতনের দিন শুরু হলো। বিএনপিসহ দলের অঙ্গ সংগঠনগুলো আজ থেকে সামনে এগিয়ে যাবে। কেউ আর পিছিয়ে পড়বে না।’

মঙ্গলবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের চত্বরে ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে তিনি এসব কথা বলেন।

সরকারের বিরুদ্ধে অভিযোগের সুরে বিএনপির মহাসচিবের ভাষ্য, সরকার দেশটাকে শেষ করে দিয়েছে। তারা ব্যাংক ও বাজার লুটপাট করায় ধ্বংস হয়ে গেছে দেশের অর্থনীতি।

আওয়ামী লীগকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব বলেছেন, এই দল হলো সেই দল, যারা অন্য রাজনৈতিক দলগুলোকে নিষিদ্ধ করেছে।

ইনস্টিটিউশনে ছাত্রদলকে সমাবেশের অনুমতি দেয়া হয়েছিল আগেই। কিন্তু সকাল থেকেই সমাবেশ স্থল ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন ছিল তালাবদ্ধ। তবে ছাত্রদলের নেতা-কর্মীরা মিলনায়তন চত্বরে অবস্থান নিয়ে নানা স্লোগান দিতে থাকেন। এ সময় সেখানে স্থাপন করা হয় অস্থায়ী মঞ্চ। আর সেখানে বক্তব্য রাখেন মির্জা ফখরুল। সিদ্ধান্ত হয়, খালেদা জিয়া সেখানেই বক্তব্য রাখবেন।

বিএনপি মহাসচিব ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন কর্তৃপক্ষের কাছে প্রশ্ন রাখেন, ‘কার ইঙ্গিতে ছাত্রদলের আজকের সমাবেশ পণ্ড করতে চেয়েছিলেন? এই সমাবেশ কার ইঙ্গিতে বানচালের চেষ্টা করা হয়েছে?’।

এর আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, ২০১৮ হবে গণতন্ত্র ফিরিয়ে আনার বছর। ছাত্রদলের সব নেতাকর্মীকে শপথ নিতে হবে এই বলে— এই বছর হচ্ছে কঠিন বছর। গণতন্ত্র উদ্ধারের বছর।

(জাস্ট নিউজ/একে/২০০৬ঘ.)