‘খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি’

‘খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি’

ঢাকা, ২৯ অক্টোবর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন।

সোমবার নিজ কার্যালয়ে এসব কথা বলেন ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন।

ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন জানান, বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী নিয়মিত তার স্বাস্থ্য পরীক্ষা ও প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। এরই অংশ হিসেবে সোমবার দুপুরে বেগম খালেদা জিয়ার ‘লেফট হিপ জয়েন্টে’র সিটি স্ক্যান ও মেরুদণ্ডের এক্স-রে করানো হয়েছে।

আব্দুল্লাহ আল হারুন বলেন, ‘উনার (খালেদা জিয়া) যা যা চিকিৎসা দরকার, আমরা প্রতিদিন ফলোআপ করছি। চিকিৎসা দিচ্ছি। উনার জন্য যা যা চিকিৎসা প্রয়োজন আমরা দিয়ে যাচ্ছি। আগের চাইতে কিছুটা উন্নতি হয়েছে।’

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় পড়ার সময় বেগম খালেদা জিয়াকে মেডিকেল বোর্ডের পরামর্শে আদালতে নেওয়া হয়নি বলেও তিনি জানান।

পরিচালক বলেন, ‘বিএসএমএমইউতে অসুস্থতা নিয়ে ভর্তি আছেন। এখান থেকে মেডিকেল বোর্ড মনে করেনি যে উনি আদালতে হাজিরা দেওয়ার মতো। মেডিকেল বোর্ডই সুপারিশ করেছে না যাওয়ার জন্য।’

বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য গত ৬ অক্টোবর কারাগার থেকে বিএসএমএমইউ হাসপাতালে নেওয়া হয়।

(জাস্ট নিউজ/একে/২১২৪ঘ.)