প্রধানমন্ত্রী সহযোগিতা চাইলে আমরা প্রস্তুত: ঐক্যফ্রন্ট নেতা

প্রধানমন্ত্রী সহযোগিতা চাইলে আমরা প্রস্তুত: ঐক্যফ্রন্ট নেতা

ঢাকা, ৩০ অক্টোবর (জাস্ট নিউজ) : আগামী জাতীয় সংসদ নির্বাচনে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রেক্ষাপট তৈরি করার জন্য প্রধানমন্ত্রী সাহায্য চাইলে জাতীয় ঐক্যফ্রন্ট প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু।

মঙ্গলবার সকালে শেখ হাসিনার পক্ষ থেকে সংলাপের চিঠি পাওয়ার পর তিনি এ মন্তব্য করেন।

আমন্ত্রণপত্র পাওয়ার পর মোস্তফা মহসিন মন্টু বলেন, আমরা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে সংলাপের জন্য প্রধানমন্ত্রীকে একটি চিঠি দিয়েছিলাম। তারপর ওনারা জানিয়ে দিয়েছিলেন খুব তাড়াতাড়ি বসবেন। আমরা কয়জন যাচ্ছি, কে কে যাচ্ছি সেই লিস্টটা ওনারা জানতে চেয়েছেন। আমরা আজকেই লিস্ট দিয়ে দিব। ওনারা আমাদের ১ নভেম্বর আমন্ত্রণ জানিয়েছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা শুধু সাতদফা না, সাতদফাসহ অন্যান্য বিষয় এবং বর্তমান যে ইস্যূগুলো আছে সবগুলো নিয়ে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রেক্ষাপট তৈরি করার জন্য ওনাকে অনুরোধ করব। এর জন্য উনি যদি আমাদের কাছে কোনো সাহায্য সহযোগিতা চান, তা অবশ্যই আমরা করব।

গণফোরামের সাধারণ সম্পাদক বলেন, ড. কামাল হোসেন সাহেব যেহেতু সংবিধান প্রণেতাদের অন্যতম, তাই তিনি বিস্তারিত ব্যাখ্যাটা দিতে পারবেন। বিষয়টা আমরা ওনার উপরে ছেড়ে দিচ্ছি। তিনি আমাদের নেতৃত্ব দিবেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী যেহেতু রাষ্ট্রীয় দায়িত্বে আছেন। আমরা ওনার কাছে আবেদন করব জাতিকে এ সংকট থেকে রক্ষা করার।

মোস্তফা মহসীন মন্টু বলেন, আমাদের জোটের দলসমূহের নেতৃবৃন্দ যারা আছেন, তাদের মধ্যে ১৫ জনের কমবেশি হতে পারে।

পরে প্রধানমন্ত্রীর দেওয়া চিঠিটি সাংবাদিকদের পড়ে শোনান গণফোরামের সাধারণ সম্পাদক।

এর আগে সকাল সাতটা ৫৫ মিনিটের দিকে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চিঠি নিয়ে যান আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ। আগামী ১ নভেম্বর সন্ধ্যা সাতটায় গণভবনে শেখ হাসিনার সঙ্গে এই সংলাপ অনুষ্ঠিত হবে।

(জাস্ট নিউজ/এমআই/১০২২ঘ.)